শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সাইবার আইনের প্রত্যাহার হচ্ছে ৫৮১৮ মামলা নদী দূষণমুক্ত করা গেলে পরিবেশ উন্নত হবে ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক অফিস আদালত খুলেছে, যানচলাচল স্বাভাবিক ছাগলকাণ্ডে মতিউর ও তার স্ত্রী এবং সন্তানদের ব্যাংক হিসাব স্থগিত বরুড়ায় মামার বিরুদ্ধে ভাগিনার প্রতারণার গুরুতর অভিযোগ! মোশারফ প্যারিস অলিম্পিকে ডাক পেলেন অলিম্পিক রিংয়ে সাজবে আইফেল টাওয়ার প্রতি ভরি সোনার দাম এক লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা! বরিশাল প্লে-অফে শক্তিশালী হচ্ছেন রওশন, দুর্বল জিএম কাদের! খাদ্যপণ্যের দাম বেড়েছে ১৭ ফেব্রুয়ারি থেকে ৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ৪৮ নারী প্রার্থী সিরিজ নির্বাচন করতে চায় ইসি

কোথায় কতটুকু লোডশেডিং হবে তা নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষা চলছে: প্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২২, ২০২২
Nusrul-Hamid-Bipu

দেশের কোথায় কতটুকু লোডশেডিং হবে তা নিয়ে এখনও পরীক্ষা- নীরিক্ষা চলছে। আগামী ৭ থেকে ১০ দিন পর নেয়া হবে পরবর্তী সিদ্ধান্ত।

শুক্রবার (২২ জুলাই) নিজ বাসভবনে চলমান বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে এ কথা জানান বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আগামী বছর রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ পাওয়া গেলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে। এখন সরকার চায় ডিজেল সাশ্রয় করে ডলারের ওপর চাপ কমাতে।

শিল্প কারখানায় গ্যাসের চাহিদা বাড়ছে দাবি করে প্রতিমন্ত্রী বলেন, অধিকাংশ গ্যাস দেয়া হচ্ছে ইন্ডাস্ট্রিতে। আগামী কয়েকমাস তেল-গ্যাস বিবেচনার সঙ্গে ব্যবহার করার আহবান জানান তিনি।

আজ ঢাকায় কোন এলাকায় কখন লোডশেডিং
শুক্রবার টানা চতুর্থ দিনের মতো এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হচ্ছে। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় লোডশেডিং হবে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) আওতাধীন এলাকায় শুক্রবার লোডশেডিং শুরু হবে সকাল ১০টায়, চলবে রাত ১০টা পর্যন্ত। একই সময়ে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) লোডশেডিং শুরু করবে।

শুক্রবার কোথায়, কখন লোডশেডিং হবে, তার তালিকাও প্রকাশ করেছে সংস্থা দুটি।

এর আগে গত সোমবার বিদ্যুৎ-সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয়। এ লোডশেডিং হতে পারে দুই ঘণ্টা পর্যন্ত।

ডিপিডিসি গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে এই লিংকে ক্লিক করুন

ডেসকো গ্রাহকরা লোডশেডিংয়ের সম্ভাব্য সময়সূচি জানতে এই লিংকে ক্লিক করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ