বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

রাফিনহার গোল ও জোড়া অ্যাসিস্টে উড়ে গেল ইন্টার মিয়ামি

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২০, ২০২২

নতুন মৌসুম শুরুর আগে নিজেদের পুরোনো রূপে ফিরে পেতে বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে আছে স্প্যানিশ ক্লাব এফসি বার্সেলোনা। সেখানেই প্রাক মৌসুমে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ইন্টার মিয়ামির মুখোমুখি হয় স্প্যানিশ জায়ান্টরা। এই ম্যাচে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে ৬-০ গোলের জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি।

ডেভিড বেকহ্যামের মালিকানাধীন ক্লাবটির বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে দ্যুতি ছড়িয়েছেন ব্রাজিলিয়ান রিক্রুট রাফিনহা। তিনি প্রথমার্ধের ৪৫ মিনিট মাঠ মাতিয়েছেন। এ সময়ে একটি গোল ও দুইটি অ্যাসিস্ট করেছেন।

ম্যাচ শুরুর ২৫ মিনিটের মধ্যেই গোল এবং অ্যাসিস্ট দুটির দেখা পেয়েছেন রাফিনহা। ম্যাচের ১৯তম মিনিটে তার পাস থেকে গোল করে প্রথমে দলকে এগিয়ে নেন অবামেয়াং এবং ২৫তম মিনিটে নিজেই গোল করে স্কোরশীটে নাম লেখানোর পাশাপাশি দলের ব্যবধান দ্বিগুণ করেন।

বিরতির আগে ম্যাচের ৪১তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় সফরকারি বার্সেলোনা। এবার রাফিনহার অ্যাসিস্ট থেকে গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড আনসু ফাতি। যিনি গত মৌসুমে ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন।

বিরতির পর ম্যাচের ৫৫তম মিনিটে গোল করে ব্যবধান বাড়ান গাভি। ৬৯তম মিনিটে ম্যামপিস ডিপেই গোল করে ব্যবধান করেন ৫-০। ৭০ মিনিটে হাফ ডজন পূর্ণ করেন ওসমান ডেম্বেলে।

ম্যাচের বাকি সময়টা আর কোন গোল না হওয়ায় বার্সেলোনা ৬-০ গোলের বিশাল জয়ে মাঠ ছাড়ে। এদিন গ্যালারিতে বসে খেলা দেখেন বায়ার্ন মিউনিখ থেকে সদ্য যোগ দেয়া পোলিশ অধিনায়ক রবার্ট লেভানদোভস্কি। মিয়ামির বিপক্ষে ম্যাচে না খেললেও রিয়ালের বিপক্ষে এল ক্লাসিকোতে তাকে দেখা যেতে পারে বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

এর ফলে প্রায় ১৬ মাস পর বার্সেলোনা প্রতিপক্ষের জালে ৬ গোল দিলো। সবশেষ ২০২১ সালের ২২ মার্চ রিয়াল সোসিয়েদাদের মাঠে এতবড় জয়ের স্বাদ পেয়েছিল বার্সা। সেই ম্যাচে লিওনেল মেসি আর সার্জিনিও ডেস্ট করেছিলেন জোড়া গোল, আর অঁতোয়ান গ্রিজমান-দেম্বেলে করেছিলেন একটি করে গোল। মিয়ামির জালে ৬ গোল জড়িয়ে মেসি-যুগের স্মৃতিই ফিরিয়েছে বার্সা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ