বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জয় ভারতের

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৮, ২০২২

তিন ম্যাচ ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে ওয়ানডে ক্রিকেটে অধিপত্যের জানান দেয় ভারত ক্রিকেট দল। কিন্তু দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের কাছে ১০০ রানের বড় ব্যবধানে হারলে সিরিজ জয়ের আশা ফিঁকে হতে থাকে ভারতের।

গতকাল রোববার (১৭ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে সিরিজ নির্ধারনির ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড এবং ভারত। শেষ ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত জাতীয় ক্রিকেট দল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক জস বাটলারের সর্বোচ্চ ৬০ রানের ইনিংসে দলীয় ২৫৯ রানে সব উইকেট হারায় ইংল্যান্ড। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া।

জয় পেতে ২৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পরে ভারত। দলের ৩৮ রানে প্রথম তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, শিখর ধাওয়ান এবং বিরাট কোহলিকে সাজঘরে ফেরান ইংলিশ পেসার রিস টপলি।

তবে, রিশভ পান্ত এবং হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে ২৬১ রান করে ৭ ওভার ৫ বল হাতে রেখেই সহজে জয় তুলে নেয় ভারত। ১১৩ বলে ১২৫ রান করে ম্যাচ সেরা হয়েছেন ভারতীয় উইকেট রক্ষক ব্যাট্সম্যান রিশভ পান্ত। সিরিজ সেরাও হয়েছেন তিনি।

দলের পক্ষে ৫৫ বলে ৭১ রান করেছেন হার্দিক পান্ডিয়া। ৩ ম্যাচ মিলিয়ে মোট ১০০ রান দিয়ে ৬ উইকেট তুলে নেওয়ায় সিরিজ সেরার খেতাবও পেয়েছেন ভারতীয় এই পেসার অলরাউন্ডার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ