বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

এবার ব্রাজিলের বিরুদ্ধে না খেলতে আদালতে মেসিরা

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৫, ২০২২
এবার ব্রাজিলের বিরুদ্ধে না খেলতে আদালতে মেসিরা

বিশ্বকাপের সব দল চূড়ান্ত। এখন বাছাই-পর্বের হার-জিতের কোনো প্রভাব নেই। তবুও ম্যাচটি খেলাতে তৎপর ফিফা। অন্যদিক বারবার অনীহা দেখাচ্ছে আর্জেন্টিনা। তৎপরতা আর অনীহার মাঝে এবার নতুন পদক্ষেপ নিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিলের বিরুদ্ধে গুরুত্বহীন এই ম্যাচটি না খেলার জন্য গিয়েছে সর্বোচ্চ আদালতে।

বিশ্বকাপ বাছাইপর্বের স্থগিত হওয়া ম্যাচটি ঠেকাতে ক্রীড়া সালিশি আদালতেও (সিএএস) গিয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গাস্তন এদুল এক টুইট বার্তায় জানান, খেলাধুলার সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ম্যাচটি মাঠে গড়ানোর সম্ভাবনা নেই।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে বিশ্বকাপ বাছা পর্বের ম্যাচ খেলতে যায় আর্জেন্টিনা। দলের ৪ খেলোয়াড় কোভিড প্রটোকল ভঙ্গ করায় খেলা শুরু হওয়ার পরপরই সে ম্যাচ স্থগিত করে সাও পাওলোর স্বাস্থ্য সংস্থা। পরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ম্যাচটি এখনো মাঠে গড়ায়নি। যদিও অন্যান্য সব ম্যাচ শেষ হয়ে বাছাই চূড়ান্তও হয়েছে।

কিন্তু বাছাই চক্র সম্পন্ন করার জন্য ব্রাজিল-আর্জেন্টিনাকে ম্যাচটি খেলতে চাপ দেয় ফিফা। ঠিক হয় সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাজিলের মাঠেই ম্যাচটি খেলবে আর্জেন্টিনা। ২১ বা ২২শে সেপ্টেম্বর সম্ভাব্য তারিখ ধার্য করা হয়। কিন্তু বিশ্বকাপের আগ মুহূর্তে ম্যাচটি খেলা বিপজ্জনক মনে করছে দুই দল।

বিশেষ করে, এই ম্যাচে যদি কেউ চোটে পড়ে কিংবা লাল কার্ড দেখে, তাহলে মূলপর্বে তার জের টানতে হবে তাদের। কাজেই শেষতক ম্যাচটি হলেও দ্বিতীয় সারির দল মাঠে নামানোর সম্ভবনা প্রবল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ