শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

বন্যার্তদের জন্য ১০০ গরু ও নগদ অর্থ সেনাবাহিনীর হাতে তুলে দিলেন ফারাজ

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৯, ২০২২

সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের জন্য ১০০ টি গরু ও নগদ ৪ লক্ষ টাকা সেনাবাহিনীর হাতে হস্তান্তর করলেন তারুণ্যের আইকন ফারাজ করিম চৌধুরী।

সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের জন্য পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১০০ টি গরু প্রদান করেছেন দেশের তরুণ প্রজন্মের অন্যতম প্রতিনিধি ও তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী৷ ১০০ টি গরু জবেহ করে ১০ হাজার পরিবারের মাঝে ১ কেজি করে মাংস বিতরণ করা হবে৷ এই বৃহৎ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর নিকট ১০০ টি গরু ও আনুষঙ্গিক খরচ বাবদ নগদ ৪ লক্ষ টাকা হস্তান্তর করা হয়েছে।

ফারাজ করিম চৌধুরী আজ সকাল থেকে বিকাল পর্যন্ত ৫ টি স্বেচ্ছাসেবী টিমের মাধ্যমে সিলেট ও সুনামগঞ্জের কয়েকটি সেনানিবাসে গরুগুলো পাঠানোর ব্যবস্থা করেন। সুনামগঞ্জের দিরাই, ধর্মপাশা, জামালগঞ্জ, সুনামগঞ্জ (সদর), তাহিরপুর, বিশ্বনাথ, ছাতক, দোয়ারা বাজার, শাল্লা ও সিলেটের কোম্পানীগঞ্জ, কানাইঘাট, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ, গোয়াইনঘাট ও বালাগঞ্জে এসব গরু পৌছিয়ে ১০ হাজার পরিবার তথা ৪০ হাজার মানুষের মাঝে মাংস বিতরণ করা হবে।

শনিবার (৯ জুলাই) সিলেট সেনানিবাসের এরিয়া কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মহসিনুল হক কবিরের কাছে ২৭টি গরু হস্তান্তর করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন সিলেট সেনানিবাসের ডিভিশন কমান্ডার মেজর সাবরিনা মমতাজ অনি, জালালাবাদ সেনানিবাসের স্কুল অব ইনফেন্ট্রি অ্যান্ড টেক্টিসের অধ্যাপক মেজর হাসান চৌধুরী, ৩৮ এস টি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবদুল কাদের (পিএসসি), ক্যাপ্টেন সুমাইয়া তাবাসসুম ও ক্যাপ্টেন মেহজাবীন তানজিম রাফা।

এর আগে, বাংলাদেশ সেনাবাহিনীর সিলেট ডিভিশনের জিওসি মেজর জেনারেল হামিদুল হকের (এন.এস.ডব্লিউ.সি, পিএসসি) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে মতবিনিময় করেন ফারাজ করিম চৌধুরী। পরে সিলেট ও সুনামগঞ্জের প্রত্যন্ত জনপদে বানভাসি মানুষের মাঝে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন ক্যাম্পে আরো গরু পাঠানো হয়।

এ প্রসঙ্গে ফারাজ করিম চৌধুরী বলেন, কুরবানির দিন ১০০টি গরু জবাই করে সিলেট ও সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষের মাঝে পৌঁছে দেয়ার জন্য আমরা কাজ করছি। আমরা বিশ্বাস করি জনগণের জন্য যদি সেনাবাহিনীকে ১০ টাকা দেয়া হয়। তবে সেই ১০ টাকা তারা যথাযথভাবে পাবে। সেনাবাহিনীর কর্মপরিধি ও কার্যক্ষমতার কারণে আমরা তাদের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করি এবং তারাও এ কাজে সম্পৃক্ত হওয়ার ইচ্ছে প্রকাশ করে। আমরা সুনামগঞ্জের দিরাই, ধর্মপাশা, জামালগঞ্জ, সুনামগঞ্জ (সদর), তাহিরপুর, বিশ্বনাথ, ছাতক, দোয়ারা বাজার, শাল্লা ও সিলেটের কোম্পানীগঞ্জ, কানাইঘাট, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ, গোয়াইনঘাট ও বালাগঞ্জে এসব গরু পৌঁছিয়ে ১০ হাজার পরিবার তথা ৪০ হাজার মানুষের মাঝে বিতরণ করবো।

উল্লেখ্য, ফারাজ করিম চৌধুরী  চট্টগ্রাম-৬ রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর ছেলে। সামাজিক কাজের জন্য তিনি বেশ জনপ্রিয়।

https://www.facebook.com/watch/?v=460943672521276


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ