শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

সৌদি এয়ারলাইন্সে চড়ে মালদ্বীপ ছাড়লেন গোটাবায়া

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৪, ২০২২

সৌদি এয়ারলাইন্সে একটি বিমানে চড়ে মালদ্বীপ ছেড়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে তিনি মালদ্বীপ ছেড়ে যান।

ডেইলি মিরর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গোটাবায়া এখন সিঙ্গাপুরের পথে রয়েছেন। সঙ্গে তার স্ত্রী এবং দু’জন নিরাপত্তা কর্মকর্তা রয়েছেন।

মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর বিশেষ বিমান গোটাবায়াকে বহনকারী বিমানকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছে।

এদিকে শ্রীলঙ্কার স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনা বলেছেন, তিনি এখনো গোটাবায়া রাজাপাকসের পদত্যাগপত্র পাননি।

জানা গেছে, নিজের গন্তব্যে এখনো পৌঁছাতে পারেননি তাই এখনো পদত্যাগপত্র জমা দেননি প্রেসিডেন্ট গোটাবায়া। যদিও আজই পদত্যাগপত্র হাতে পেতে পারেন স্পিকার মাহিন্দা।

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণআন্দোলনের মধ্যে দেশ ছেড়ে পালিয়ে দক্ষিণ এশিয়ার আরেক দেশ মালদ্বীপে আশ্রয় নেন গোটাবায়া। তবে সেখানেও বিক্ষোভের মুখে পড়েন তিনি।

বার্তাসংস্থা এএফপি বলছে, রাজাপাকসে বুধবার মালদ্বীপে বিক্ষোভের মুখোমুখি হয়েছেন। মালদ্বীপে বসবাতরত শ্রীলঙ্কান নাগরিকরা এদিন প্রেসিডেন্ট গোটাবায়ার বিরুদ্ধে বিক্ষোভ করেন। বিক্ষোভের সময় প্রবাসী শ্রীলঙ্কানরা পতাকা ও প্ল্যাকার্ড বহন করেন এবং প্রেসিডেন্ট রাজাপাকসের নিন্দা জানান।

এএফপি বলছে, রাজধানী মালেতে কর্মরত শ্রীলঙ্কানদের হাতে বিক্ষোভের সময় কালো ও সাদা রংয়ের একটি ব্যানার ছিল। এতে লেখা ছিল, ‘মালদ্বীপের প্রিয় বন্ধুরা, দয়া করে আপনার সরকারকে অপরাধীদের রক্ষা না করার জন্য অনুরোধ করুন।’

এদিকে মালদ্বীপে প্রেসিডেন্ট রাজাপাকসেকে বিনা বাধায় প্রবেশ করতে দেওয়ার বিরোধিতা করেছেন দেশটির প্রধান বিরোধী দল প্রগ্রেসিভ পার্টি। একজন পিপিএম নেতা এএফপিকে বলেছেন, ‘রাজাপাকসেকে আশ্রয় দিয়ে আমরা শ্রীলঙ্কায় আমাদের বন্ধুদের সাথে বিশ্বাসঘাতকতা করছি। কারণ রাজাপাকসে তার নিজের দেশে একজন ঘৃণ্য ব্যক্তিত্ব।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ