রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

সুনামগঞ্জে জন্ম নেওয়া শিশুর নাম রাখলেন প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৯, ২০২২

সুনামগঞ্জে ডিসি অফিসের আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৮ জুন) সকাল ১০টার সময় জন্ম নেওয়া শিশুটির নাম মোবাইল ফোনে নিজে ‘প্লাবন’ রাখেন প্রধানমন্ত্রী।

সুনামগঞ্জ জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, পৌর শহরের মল্লিকপুর এলাকার বাসিন্দা সুমন মিয়া, জমিলা খাতুন সকালে সুনামগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে যাওয়ার পথে প্রসব যন্ত্রণা হয়। পরে তাদের সুনামগঞ্জের জেলা প্রশাসনের সহায়তায় তাদের ডিসি অফিসের আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়।

পরে সকাল ১০ টায় জমিলা খাতুনের মুখ আলোকিত করে জন্ম নেয় দ্বিতীয় পুত্র সন্তান। পরে সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানালে তিনি ওই শিশুটির নাম প্লাবন রেখে দেন। সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে শিশুকে উপহার সামগ্রী পাটিয়ে দেন।

শিশুটির বাবা গাড়ি চালক সুমন মিয়া বলেন, বন্যায় এসে হয়ত সুনামগঞ্জের সকল মানুষের কষ্ট হয়েছে আমারও কষ্ট হয়েছে কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন আমার ছেলের নাম রেখে দিলেন এবং উপহার সামগ্রী পাঠালেন আমি নিজেকে ধন্য মনে করেছি।

শিশু ছেলেটির মা জমিলা খাতুন বলেন, ভেবেছিলাম বন্যার পানির কারণে হাসপাতালে পৌঁছানোর আগেই আমি মারা যাবো। কিন্তু সুনামগঞ্জের জেলা প্রশাসনের সহায়তায় আমাকে তাদের আশ্রয় কেন্দ্রে নিয়ে সুন্দর সেবা দিয়েছে। আমার ছেলে সন্তানের নাম প্রধানমন্ত্রী নিজে রেখে দিয়েছেন আমি সত্যি খুব আনন্দিত।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, মল্লিকপুর এলাকার ওই দমপ্তির বাড়ি বন্যার পানিতে ডুবে গিয়েছিল তার মধ্যে জমিলা খাতুনের প্রসব যন্ত্রণা উঠলে তারা সুনামগঞ্জ সদর হাসপাতালে যাওয়ার জন্য বের হলে রাস্তা ঘাট ডুবে যাওয়ায় সেখানে যেতে পারেনি। পরে আমি তাদের আমার কার্যালয়ের আশ্রয় কেন্দ্রে নিয়ে আসলে তাদের ঘরে একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে। পরে বিষয়টি আমি প্রধানমন্ত্রীকে জানালে তিনি শিশু ছেলেটির নাম প্লাবন রেখে দেন। তার জন্য উপহার সামগ্রী পাঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ