রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

‘সব দলের অংশগ্রহণে জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে’

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২২, ২০২২
‘সব দলের অংশগ্রহণে জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সব রাজনৈতিক দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

বুধবার (২২ জুন) একাদশ জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেনের এক প্রশ্নের জবাবে এই আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে টেবিলে প্রশ্নোত্তর উত্থাপিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন স্বাধীন। কমিশন তাদের দায়িত্ব পালনে স্বাধীন থাকবেন এবং শুধু সংবিধান ও আইনের অধীন হবেন।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন স্বাধীনভাবে সম্পাদন করে থাকে তাদের কাজ। তাদের চাহিদা অনুযায়ী সহায়তা করে সরকার। আর কমিশনের স্বাধীনভাবে দায়িত্ব পালনে সহায়তা করা নির্বাহী কর্তৃপক্ষ ও সরকারের আবশ্যিক দায়িত্ব। আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচন সব রাজনৈতিক দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সব সময়ই দেশের গণতন্ত্রের বিকাশ ও অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টির লক্ষ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার সব সময় আন্তরিক ও ইতিবাচক ভূমিকা পালন করে।

শেখ হাসিনা বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিতের জন্য দলীয় কার্যক্রম নির্বিঘ্ন করার পরিবেশ নিশ্চিত করা হয়েছে। আর বর্তমান নির্বাচন কমিশন প্রচলিত আইন ও সংবিধানের অধীনে জাতীয় সংসদসহ সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য বদ্ধপরিকর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ