শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

সবাইকে মিতব্যয়ী হতে প্রধানমন্ত্রীর আহ্বান

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৩, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে উন্নত দেশেও খাদ্য সংকট দেখা দিয়েছে। ব্যাহত হচ্ছে বিদ্যুৎ উৎপাদন। তাই সবাইকে মিতব্যয়ী হতে হবে। বিদ্যুৎ ব্যবহারেও সাশ্রয়ী হতে হবে। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে যৌথসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বৈশ্বিক সংকটের মুখেও দেশের অর্থনীতি গতিশীল আছে বলে এসময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় শোকের মাস আগস্টের কর্মসূচি চূড়ান্ত হয়।

শোকের মাস আগস্ট এর কর্মসূচি নির্ধারণে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে যৌথসভা অনুুষ্ঠিত হয়। ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় চূড়ান্ত হয় শোকের মাসের কর্মসূচি। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগস্টের ভয়াবহ স্মৃতি স্মরণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, পঁচাত্তরের পর যারা একুশ বছর ক্ষমতায় ছিলো সন্ত্রাস জঙ্গিবাদ থেকে শুরু করে নানা অপকর্ম তারাই করেছে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বৈশ্বিক সংকটের মুখেও দেশের অর্থনীতি গতিশীল আছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের ভোটের অধিকারে বিশ্বাসী। বিএনপির কোন কর্মসূচিতে বাঁধা দেয়া হবে না।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে শিক্ষা, চিকিৎসা ও অর্থনীতি সব ক্ষেত্রেই উন্নয়ন হয় জানিয়ে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন এবং উন্নত বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একসাথে কাজ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ