শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫৫

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১১, ২০২২

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭২ হাজার ৯৯০ জন। একইসময়ে ৪ লাখ ১ হাজার ৭৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হলেন ৫৬ কোটি ৬ লাখ ৪৪ হাজার ২১৫ জন।

এছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ১৮ হাজার ৩৪০ জন। মোট সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ১১ জন। আজ (সোমবার) মহামারি শুরু থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে জানা গেছে এতথ্য।

শুক্রবার বিশ্বে দৈনিক আক্রান্তে শীর্ষে ছিল ইতালি। আর কোভিডজনিত অসুস্থতায় মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ব্রাজিল। ইতালিতে নতুন কওে ৭৯ হাজার ৯২০ জনের শরীওে ভাইরাসটি ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ৪৪ জনের।

জাপানে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৫১ হাজার ৭৩৮ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১৩ জনের। যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের এবং দেশটিতে এইদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২৩ হাজার ৯৩৯ জন।

ব্রাজিলে নতুন আক্রান্ত ২১ হাজার ৯৬৩ জন, মৃত ১০৫ জন, দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত ২০ হাজার ৪০০ এবং মৃত্যু ১৯, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯৮ জন এবং মৃত্যু ৩৯ জনের, অস্ট্রেলিয়ায় নতুন আক্রান্ত ৩১ হাজার ৪০৬ ও মৃত ১৩ জন ও মেক্সিকোতে ৩২ হাজার ১৯৫ ও মৃত ৫৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ