রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৬, ২০২২

যানবাহন চলাচলের জন্য স্বপ্নের পদ্মা সেতু খুলে দেওয়া হয়েছে। আজ রবিবার (২৬শে জুন) ভোর ৬টা থেকে সেতুর উপর দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে। এর আগে পদ্মা সেতুর দ্বার খুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫শে জুন) সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সেতুটি খুলে দেয়ার সাথে সাথে দুই প্রান্তের ১৪টি টোল গেট চালু করে দেয়া হয়। সবকয়টিতে ম্যানুয়াল পদ্ধতিতে টোল আদায় করা হচ্ছে। নির্ধারিত টোল দিয়ে যানবাহনগুলো পার হতে পারছে পদ্মা সেতু দিয়ে।

এদিকে, স্বপ্নের সেতু দিয়ে পার হওয়ার উচ্ছ্বাস মানুষের মধ্যে ছিলো একটু বেশিই। এজন্য রাত থেকে সেতুর দুই প্রান্তে ছিল গাড়ির দীর্ঘ সারি। সকাল হতেই টোল দিয়ে একে একে পার হয় যানবাহন।

সেতু বিভাগ সূত্রে জানা গেছে, পদ্মা সেতুতে ৬০ কিলোমিটারের বেশি গতিতে গাড়ি চালানো যাবে না। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের জারি করা এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে পদ্মা সেতুর নিরাপত্তা ও স্থায়িত্ব রক্ষার্থে ব্যবহারকারীদের জন্য কিছু নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে। এতে বলা হয়েছে, পদ্মা সেতুর ওপর যেকোনও ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ