শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

নিরপেক্ষ ও অংশগ্রহণমূক নির্বাচন চায় যুক্তরাজ্য

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২২, ২০২২

সব দলের অংশগ্রহণে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাজ্য। এজন্য রাজনৈতিক দলগুলোর সংলাপের ওপর জোর দেওয়ায় গুরুত্ব দিলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন।

সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ ও জার্মান ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ফ্রেডরিক এবার্ট স্টিফটিং আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে একথা বলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন।

তিনি বলেন, ২০২৩ সালে বাংলাদেশে অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য। তিনি মনে করেন, আওয়ামী লীগ ও বিএনপি বড় এ দুই দলের মধ্যে আলোচনা সামনের জাতীয় নির্বাচনকে সুষ্ঠু পথে এগিয়ে নিতে সহায়তা করবে।

ডিকসন বলেন, একই সাথে অন্যান্য দলগুলোর সাথেও অংশগ্রহণ আলোচনা এবং বিতর্কের মাধ্যমে একটি নিরপেক্ষ ও অংশগ্রহণমূক নির্বাচন আশা করে যুক্তরাজ্য।

তিনি বলেন, উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য বাংলাদেশে গুণগত মানসম্পন্ন আরো প্রতিষ্ঠান এবং প্রাতিষ্ঠানিক দক্ষতাবৃদ্ধি প্রয়োজন। প্রাতিষ্ঠানিক দক্ষতা বাড়াতে ব্রিটিশ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে তাদের শিক্ষা ব্যবসা বিস্তারে আগ্রহী। হাইকমিশনার আশা করেন, বাংলাদেশ এক্ষেত্রে ইতিবাচক সাড়া দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ