শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন

নিউজিল্যান্ড যাবেন না সাকিব, ছুটি মঞ্জুর

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ৬, ২০২১
সাকিব আল হাসান

নিউজিল্যান্ড যাবেন না সাকিব, ছুটি মঞ্জুর।তিনি নিউজিল্যান্ড যেতে চান না, এ গুঞ্জন ছিল আগে থেকেই। তবুও সাকিব আল হাসানকে রাখা হয়েছিল স্কোয়াডে। তখন বলা হয়েছিল, অনানুষ্ঠানিক ছুটি চেয়েছেন তিনি। পরে সাকিব আনুষ্ঠানিক ছুটিও চেয়েছেন। সেটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ ক্রিকেটে আলোচনার সিংহভাগ জুড়ে থাকেন সাকিব আল হাসান। মাঠের পারফরম্যান্স হোক বা মাঠের বাইরের অক্রিকেটীয় কর্মকাণ্ড হোক, আলোচনা তার নিত্যসঙ্গী। এবার নতুন করে আলোচনায় সাকিব। আসন্ন নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে নাম থাকলেও ছুটি চেয়ে চিঠি দিয়েছেন এই অলরাউন্ডার। সাকিবের এ আচরণে ক্ষুব্ধ নাজমুল হাসান পাপন।

বিশ্বকাপে ইনজুরিতে পড়া সাকিব পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে দলে ফিরেছেন। ইনজুরি আর বিশ্রাম পর্ব শেষ করে ফিরে এখন পারিবারিক কারণে বিরতি চেয়ে চিঠি দিয়েছেন। তার ছুটি মঞ্জুর করলেও বিসিবি সভাপতি বলছেন, আগামী জানুয়ারি মাসে পুরো বছরের সূচি জানাতে হবে খেলোয়াড়দের। তারা কখন খেলতে পারবেন, কখন পারবেন না সেটি চূড়ান্ত করতে হবে।

আজ (সোমবার) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদমাধ্যমকে পাপন বলেন, ‘ব্যাপারটা হচ্ছে যার বিশ্রামের প্রয়োজন তাকে তো বিশ্রাম দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক বা না হোক। সাকিবের ব্যাপারটা কিন্তু আলাদা, ও তো আর ইনজুরিতে নেই কিংবা বিশ্রামও চায়নি। ও বিরতি চেয়েছে পারিবারিক কারণে। কাজেই জিনিসটা কিন্তু এক না, এটা বিশ্রাম না। অবশ্যই সে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার, এটাতে কোনো সন্দেহ নেই।’

নিউজিল্যান্ড সিরিজে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। এই সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড। যেখানে সাকিবের নাম থাকলেও তিনি ছুটি চেয়ে আবেদন করেছেন। শেষ মুহূর্তে সাকিবের বিকল্প বেছে নিতে বেশ বেগ পেতে হচ্ছে দলকে। এজন্য আগামী বছরের শুরু থেকেই শক্ত পথে হাঁটার সিদ্ধান্ত নিচ্ছে বিসিবি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ