শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

দেশের বাজারে আরও কমল স্বর্ণের দাম

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৭, ২০২২

দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমেছে। মানভেদে ভরিতে মূল্যবান ধাতুটির মূল্য কমেছে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা। ফলে প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দর কমে দাঁড়াচ্ছে ৭৭ হাজার ২১৬ টাকা। এতদিন তা ছিল ৭৮ হাজার ৩৮২ টাকা।

রোববার (১৭ জুলাই) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সোমবার (১৮ জুলাই) থেকে সারাদেশে নতুন দাম কার্যকর হবে। সেই অনুযায়ী স্বর্ণ কেনাবেচা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমেছে। তাই দেশের বাজারে দামি ধাতুটির মূল্য কমানো হয়েছে।

১৮ জুলাই থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে লাগবে ৭৭ হাজার ২১৬ টাকা। ২১ ক্যারেটের ভরিতে পড়বে ৭৩ হাজার ৮১৬ টাকা। ১৮ ক্যারেটের ভরিপ্রতি দাম নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ১১৯ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরির দর ধরা হয়েছে ৫২ হাজার ৭২১ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রয়েছে।ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি ধাতুটি মূল্য ধার্য করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ