শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সাইবার আইনের প্রত্যাহার হচ্ছে ৫৮১৮ মামলা নদী দূষণমুক্ত করা গেলে পরিবেশ উন্নত হবে ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক অফিস আদালত খুলেছে, যানচলাচল স্বাভাবিক ছাগলকাণ্ডে মতিউর ও তার স্ত্রী এবং সন্তানদের ব্যাংক হিসাব স্থগিত বরুড়ায় মামার বিরুদ্ধে ভাগিনার প্রতারণার গুরুতর অভিযোগ! মোশারফ প্যারিস অলিম্পিকে ডাক পেলেন অলিম্পিক রিংয়ে সাজবে আইফেল টাওয়ার প্রতি ভরি সোনার দাম এক লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা! বরিশাল প্লে-অফে শক্তিশালী হচ্ছেন রওশন, দুর্বল জিএম কাদের! খাদ্যপণ্যের দাম বেড়েছে ১৭ ফেব্রুয়ারি থেকে ৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ৪৮ নারী প্রার্থী সিরিজ নির্বাচন করতে চায় ইসি

দক্ষ মানবসম্পদ গড়ে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৩১, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শ্রম বাজারের চাহিদা অনুযায়ী দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কাজ করছে সরকার।

আজ রোববার (৩১শে জুলাই) সকালে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের গভর্নিং বোর্ডের প্রথম সভায় তিনি একথা বলেন।

বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে প্রস্তুতিমূলক ব্যবস্থা নেয়ায় সরকার বেশি মনোযোগ দিচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, উৎপাদনভিত্তিক প্রতিযোগিতামূলক বাজার এবং বিনিয়োগে নজর দিতে হবে।

তিনি বলেন শুধু রেমিটেন্সের উপর নির্ভরশীল না হয়ে উৎপাদন বহুমুখীকরণ করতে হবে। একইসাথে রপ্তানি পণ্যের নতুন নতুন বাজার খুঁজে বেরার করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমরা কী কী পণ্য রপ্তানি করতে পারি, তার একটা নতুন বাজার আমাদের খুঁজে বের করতে হবে এবং সে পণ্য যেন আমরা বাংলাদেশে উৎপাদন করতে পারি, অথবা আমরা বিদেশে যেন বিনিয়োগ করতে পারি, আমাদের সে চিন্তাই থাকতে হবে। আমরা শুধু বিনিয়োগ আনব তা না, আমরা বিনিয়োগ করতেও পারব, সে দক্ষতাও আমাদের আনতে হবে। সব কিছুর চেয়ে আমাদের প্রয়োজন দক্ষ জনশক্তি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ