রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

আন্দোলনের নামে সহিংসতা করলে কাউকে ছাড় দেবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২, ২০২২
Home-Minister-Kamal

দেশজুড়ে চলমান লোডশেডিং ইস্যু নিয়ে বিএনপি কোনো আন্দোলন সংগ্রামের নামে সহিংসতা করলে আইনশৃঙ্খলা বাহিনী কাউকে ছাড় দেবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে মুন্সিগঞ্জের লৌহজংয়ে নবনির্মিত চার তলাবিশিষ্ট লৌহজং থানা ভবন ও লৌহজং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভবন উদ্ধোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এছাড়া বিএনপির পাশে এখন কেউ নেই মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ আর কখনোই অন্ধকারে যেতে চায় না। বিএনপি অনেক আন্দোলনের ডাক দিয়েছে তবে সব জায়গায় তারা ব্যর্থ হচ্ছে। তবুও বিএনপি বার বার আন্দোলনের কথা বলছে। আমরা কোথাও বাধা দিচ্ছি না। বিএনপি যদি নিয়মতান্ত্রিক আন্দোলন করে তবে এতে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই।

কিন্তু তারা যদি আন্দোলনের নামে রাজপথ বন্ধ করে, যান চলাচল বন্ধ করে, জনগণের জানমাল ক্ষতিগ্রস্ত করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। আর কাউকে কোনো প্রকার ছাড় দেয়া হবে না।

এসময় চলমান লোডশেডিং পরিস্থিতির কথা তুলে ধরে বিএনপির সমালোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির সময়ের লোডশেডিংয়ের ফলে জেনারেটরের শব্দে কান ঝিঁ ঝিঁ করত, আইপিএস বিক্রি হতো ডাবল দামে, পরীক্ষার সময় ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করতে পারতো না ঠিকমতো, সন্ধ্যা নামলেই ঘরে ঘরে মোমবাতি-হারিকেন এসব জ্বালাতো। এই দৃশ্য বাংলাদেশের মানুষ এখনো ভুলে যায়নি।

বদলে যাওয়া বাংলাদেশ দেখে এখন বিএনপি সহ্য করতে পারে না বলেও মন্তব্য করেন আসাদুজ্জামান খান। তিনি বলেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের জন্য বিভিন্ন সংকট তৈরি হয়েছে। এতে আমাদের ডিজেল ফান্ডে সাপ্লাই ঘাটতি হয়েছে। আমাদের বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা যা ছিল এখনো তা আছে। ধীরে ধীরে আরও বাড়ছে। সেখানে কোনো ঘাটতি নেই। আমাদের ঘাটতি ডিজেল অয়েল ফান্ডে সময় মতো সরবরাহ পাচ্ছি না। এজন্যই প্রধানমন্ত্রী বলেছেন, আমরা এক ঘণ্টা করে লোডশেডিং করব সারাদেশে। যাতে এই সংকট আমরা মোকাবিলা করতে পারি। এটি একটি সাময়িক ব্যবস্থা, শিগগিরই এই সংকট কেটে যাবে।

এসময় আরও উপস্থিতি ছিলেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস, মুন্সিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাঈনউদ্দিন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেন ও অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেবসহ আরও অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ