শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় রেকর্ড : ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

কেএমআর
আপডেট : আগস্ট ৩, ২০২১

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৬৪ জন রোগী ভর্তি হয়েছেন। যা একদিনে দেশে ডেঙ্গু আক্রান্তের নতুন রেকর্ড। এর আগের দিন  সোমবার ২৮৭ জন আক্রান্ত হয়েছিলেন। যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ।

মঙ্গলবার (৩ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন আরও ২৬৪ জন। এর মধ্যে রয়েছেন ঢাকায় ২৪৮ জন। আর ঢাকার বাইরের রয়েছেন ১৬ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১০৭২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১০২৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ৪৭ জন রোগী ভর্তি রয়েছেন।

এবছর ১ জানুয়ারি থেকে ৩ আগস্ট বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা সর্বমোট তিন  হাজার ৪৪৬ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন দুই হাজার ৩৭০ জন।

একই সঙ্গে রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে চারটি মৃত্যুর তথ্য গবষেণাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ