রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ হবে: মেয়র তাপস

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৯, ২০২২

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস দিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস। শনিবার (৯ জুলাই) সকালে জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে এ আশ্বাস দেন তিনি।

মেয়র তাপস বলেন, রাত ১১টা থেকে হাটের বর্জ্য অপসারণ শুরু হবে। আর ঈদের দিন দুপুর থেকে শুরু হবে, কোরবানির বর্জ্য সরানোর কাজ।

দ্বিতীয় দিনের মধ্যেই কোরবানির কার্যক্রমের শেষ করার অনুরোধ জানান ঢাকা দক্ষিণ সিটির মেয়র। বলেন, ঢাকাবাসীর কাছে নিবেদন করব, ঈদের দিন ও ঈদের পরের দিনের মধ্যে যেন সবাই কোরবানি সম্পন্ন করেন। অনেকে ঈদের তৃতীয় দিনেও কোরবানির পশু জবাই করেন। আমি নিবেদন করব, কেউ যেন তৃতীয় দিনের অপেক্ষা না করেন, সব কোরবানি যেন দ্বিতীয় দিনের মধ্যেই সম্পন্ন হয়। তাহলে আমরা বর্জ্য অপসারণের কাজ সুষ্ঠুভাবে শেষ করতে পারব। কারণ তৃতীয় দিনে সিটি কর্পোরেশনের সব কর্মী ও কর্মকর্তারা বিশ্রামে যাবেন। এর আগে তারা টানা ৭২ ঘণ্টা বর্জ্য অপসারণের জন্য কাজ করবেন। তাদেরও বিশ্রামের প্রয়োজন রয়েছে।

তিনি আরও বলেন, ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। গত ঈদুল ফিতরে মানুষ যেমন পরিবার নিয়ে ঈদের জামাতে অংশগ্রহণ করে সন্তোষজনকভাবে ফিরেছিলেন, আশা করছি এবারও সবাই একইভাবে ঈদের জামাতে অংশগ্রহণ করতে পারবেন।

তিনি বলেন, প্রায় ৩৫ হাজার মুসল্লি জাতীয় ঈদগাহে ঈদের জামাতে অংশগ্রহণ করতে পারবেন। তবে মুষলধারে বৃষ্টি হলে ঈদগাহের পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদ জামাত হবে সকাল সাড়ে ৮ টায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ