শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন

১৯ লাখ টাকা জরিমানা দিলেন ট্রেনযাত্রীরা !

পাবনা প্রতিনিধি
আপডেট : অক্টোবর ১১, ২০২১

শুক্রবার (১ অক্টোবর) থেকে শনিবার (৯ অক্টোবর) নয় দিনের ব্লক চেকিং করে পাকশি রেলওয়ে বিভাগ আয় করেছে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা। আর এ সময়ে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬ হাজার ৬৫৫ ট্রেনযাত্রীকে জরিমানা করা হয়েছে।

রাজশাহী থেকে দেশের বিভিন্ন স্থানে যাওয়া ১১টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনে টাস্কফোর্স গঠন করে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পাকশি বিভাগীয় বাণিজ্যিক দফতরের ভ্রাম্যমাণ আদালত।

প্লাটফর্মের প্রবেশ মুখে ও রেলওয়ে স্টেশন থেকে বের হওয়ার সময় পাকশি বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ জংশন স্টেশনে টিকিট বিহীন যাত্রীদের অভিযান চালানো হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

অভিযান চালানো হয় খুলনা জংশন স্টেশন, পোড়াদহ জংশন স্টেশন, ঈশ্বরদী জংশন স্টেশন, সান্তাহার জংশন স্টেশন, আবদুলপুর জংশন স্টেশন ও রাজশাহী স্টেশন।

যাত্রীবাহী ট্রেনগুলো হলো- ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস, ধুমকেতু এক্সপ্রেস, ফরিদপুরগামী মধুমতি এক্সপ্রেস, গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামগামী বাংলাবান্ধা এক্সপ্রেস, চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, পাবনাগামী ঢালারচর এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) সাজেদুল ইসলাম, রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, হাসিবুর রহমানসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ট্রেনে অভিযান পরিচালনা করেন।

পাকশি বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) সাজেদুল ইসলাম বাবু বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা যাতে সহজে যাতায়াত করতে পারে সে জন্য রাজশাহীগামী প্রত্যেক ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করা হয়েছিল। রাজশাহী থেকে আসা ও যাওয়া যাত্রীবাহী আন্তঃনগর পদ্মা, সিল্কসিটি, সাগরদাঁড়ি, কপোতাক্ষ, তিতুমীর এবং বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক অফ ডে বাতিল করা হয়েছিল।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন জানান, বিনা টিকিটের যাত্রীদের প্রতিরোধকল্পে পাকশী বিভাগের পক্ষ থেকে বিশেষ টাস্কফোর্স গঠন করা হয়। চলতি মাসের প্রথম সপ্তাহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের রাজশাহীতে যাতায়াত বৃদ্ধি পাওয়ায় বিনা টিকিটের যাত্রী সংখ্যাও বেড়ে যায়। গুরুত্বপূর্ণ জংশন স্টেশনে নয় দিনব্যাপী টাস্কফোর্সের বিশেষ অভিযান পরিচালিত হয়।

এ সময়ে ব্লক চেকিং করে ১১টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের ৬ হাজার ৬৫৫ যাত্রীর কাছ থেকে পাকশি রেলওয়ে বিভাগ আয় করেছে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা। ভাড়া বাবদ ১২ লাখ ৫০ হাজার ৭৬৫ টাকা। জরিমানা বাবদ ৫ লাখ ৮৪ হাজার ৮০৫ টাকা বলে জানান ওই রেলওয়ে কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ