রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

স্বামীর মৃত্যুর দু’বছর পর সন্তানের জন্ম দিলেন স্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৩, ২০২২
স্বামীর মৃত্যুর দু’বছর পর তারই সন্তানের জন্ম দিলেন তরুণী

স্বামীর মৃত্যুর দু’বছর পর তারই সন্তানের জন্ম দিলেন ৩৩ বছরের তরুণী লরেন ম্যাকগ্রেগর। ইংল্যান্ডের লিভারপুলের বাসিন্দা তিনি। স্বামী ক্রিসের মৃত্যু হয় ২০২০ সালের জুলাই মাসে। এর ১৪ মাস পর প্রয়াত স্বামীর ঔরসজাত সন্তানের মা হয়ে সবাইকে চমকে দিয়েছেন লরেন। সূত্র: মিরর

সন্তানের পরিকল্পনা করেছিলেন ক্রিস ও লরেন। কিন্তু এর মাঝেই অসুস্থ হয়ে পড়েন ক্রিস। নানা শারীরিক পরীক্ষার পর জানা যায় তার ব্রেন টিউমার হয়েছে। এরপর মৃত্যু হয় ক্রিসের। একা হয়ে যান লরেন। কিন্তু স্বামীর মৃত্যুর দুই বছর পর সেই ক্রিসের ঔরসজাত সন্তানের জন্ম দিলেন তিনি।

আসলে এই কাজ সম্ভব হয়েছে ক্রিসের বীর্য সংরক্ষণ করার ফলে। লরেন জানিয়েছেন, ক্রিসের মৃত্যুর ৯ মাস পরে তিনি আইভিএফ পদ্ধতি গর্ভবতী হন। কাজে আসে প্রয়াত স্বামীর বীর্য। এরপর চলতি বছরে ১৭ মে ফুটফুটে এক সন্তানের জন্ম দেন তিনি। ছেলের নাম রেখেছেন সেব।

লরেন জানান, সেব দেখতে হুবহু তার বাবার মতোই। ক্রিসই যেন লরেনের গর্ভে ফিরে এসেছেন! তিনি দাবি করেন, যত দিন যাচ্ছে তত যেন আরও বেশি করে ক্রিসের মতো হয়ে উঠছে সেব! ওর চুল, ঠোঁট একেবারে ক্রিসের মতোই!

ক্রিসের আগের পক্ষের এক ছেলে রয়েছে। তার নাম ওয়েড। আঠেরো বছরের সেই ছেলে সৎমা ও ভাইকে সারাক্ষণ আগলে আগলে রাখছে, এমনটাই জানিয়েছেন লরেন। তিনি জানান, ওয়েড যতখানি দায়িত্ব নিয়ে তার মা ও ভাইয়ের পাশে দাঁড়িয়েছে, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ