মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

সৌদিতে গেলেন প্রায় ৪ হাজার হজযাত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১০, ২০২২

গেল ৬ দিনে সরকারি-বেসরকারি হজফ্লাইটে সৌদিতে গিয়েছেন প্রায় ৪ হাজার যাত্রী। আজ শুক্রবার (১০ই জুন) হজ যাত্রী বহনের কাজে বাংলাদেশ বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের পাশাপাশি যুক্ত হলো আরও একটি এয়ারলাইন্স। এদিনে ‘ফ্লাইনাস এয়ারলাইন্সে’র একটি ফ্লাইটে ৪২০ জন হজযাত্রী জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যান। এর উদ্বোধন করে বিমান প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রী বহনে যত বেশি এয়ারলাইন্স যুক্ত হবে যাত্রীরা তত ভালো সেবা পাবেন।

হজক্যাম্প থেকে বিমানবন্দর সব জায়গায় ব্যস্ততা হজযাত্রী এবং সংশ্লিষ্টদের। ফ্লাইট শুরুর পর প্রতিদিনই সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়ছেন মুসলি­রা। ইতিমধ্যে ৭ হাজার হজ যাত্রীর ভিসা সম্পন্ন হয়েছে। জেদ্দা বিমানবন্দরের ইমিগ্রেশনের কাজ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হওয়ায় খুশি যাত্রীরা।

হজযাত্রার ৬ষ্ঠ দিনে শুক্রবার ৪টি ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ১ হাজার ৬ জন যাত্রী। আগে দু’টি এয়ারলাইন্স হজযাত্রীদের বহন করলেও হজ যাত্রায় এবার যুক্ত হলো সৌদি আরবের উড়োজাহাজ সংস্থা ‘এয়ারলাইন ফ্লাইনাস’। শুক্রবার উদ্বোধনী ফ্লাইটে যাত্রীদের বিদায় জানান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

এভাবে নতুন আরও এয়ারলাইন্স হজ যাত্রী পরিবহনে যুক্ত হলে সেবারমান ও ভাড়া অনেকটা কমে আসবে বলে মনে করে এজেন্সিগুলো।

বাংলাদেশে থেকে হজ যাত্রীদের বহন করতে ১২৮টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে বিমানের ৬৫টি, সাউদিয়া এয়ারলাইন্সের ৫১টি ও এয়ারলাইন ফ্লাইনাসের ১২টি ফ্লাইট। ঢাকা থেকে শেষ হজ ফ্লাইট ছেড়ে যাবে চৌঠা জুলাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ