শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

সোয়া ২ কোটি টিকা দেওয়া শেষ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : আগস্ট ১৯, ২০২১

প্রাণঘাতি করোনাভাইরাস প্রতিরোধী টিকা এখন পর্যন্ত দেশে এসেছে ৩ কোটি ৯ লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এর মধ্যে ২ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৭৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। আর এই মুহূর্তে টিকা মজুত আছে ৮৫ লাখ ৩০ হাজার ৬৪১ ডোজ। বৃহস্পতিবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

অধিদফতর জানায়,এ পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৬১ লাখ ৫৮ হাজার ৬৭৭ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬২ লাখ ৫৪ হাজার ৪০২ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, বৃহস্পতিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ১ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৫ হাজার ৫০৪ জন। এ পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা টিকা দেওয়া হয়েছে মোট ১ কোটি ৯ লাখ ৬২ হাজার ১১৩ ডোজ।

বৃহস্পতিবার ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি। তবে এদিন দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬১২ জন। আর এ পর্যন্ত ফাইজারের টিকা দেওয়া হয়েছে মোট ৯৩ হাজার ১৩৮ ডোজ।

এছাড়া এ পর্যন্ত সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে ৮৬ লাখ ৪০ হাজার ৬৫০ ডোজ। এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৭৫ হাজার ৩০৬ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৩ হাজার ৪৬০ জন।

মডার্নার টিকা এখনও পর্যন্ত দেওয়া হয়েছে ২৭ লাখ ১৭ হাজার ১৭৮ ডোজ। এর মধ্যে বৃহস্পতিবার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫ হাজার ৬৫৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৫ হাজার ২৮৬ জনকে।

এদিকে করোনার টিকার জন্য এখনও পর্যন্ত সারাদেশে নিবন্ধন করেছেন ৩ কোটি ৩৯ লাখ ৩১ হাজার ৯৩৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ