মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

সেপ্টেম্বরে দেশের প্রথম ৬ লেন বিশিষ্ট কালনা সেতুর উদ্বোধন

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৫, ২০২২

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী বলেছেন, আগামী সেপ্টেম্বরে দেশের প্রথম ৬ লেন বিশিষ্ট কালনা সেতু উদ্বোধন করা হবে। আগামী এক মাসের মধ্যে এ সেতুর কাজ শেষ হবে। এরপর প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে দিনক্ষণ ঠিক করে আগামী সেপ্টেম্বরে সেতু উদ্বোধন করা হবে।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে কালনা সেতু পরিদর্শন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলের দ্বার হিসাবে খ্যাত কালনা সেতুর উদ্বোধন হলে বেনাপোল বন্দরের সঙ্গে ঢাকার যোগাযোগ ব্যবস্থা অধিকতর সহজ হবে। বেনাপোল, যশোর, ঝিকরগাছা, পাইকগাছাসহ ওইসব এলাকার মানুষ কম খরচে কালনা সেতু ও পদ্মা সেতু হয়ে দ্রুত সময়ের মধ্যে ঢাকায় যাতায়াত ও পণ্য পরিবহন করতে পারবে।

এর আগে সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরের পাশে দাঁড়িয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করেন।

এসময় সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী শিশির কান্তি রাউৎ, সওজ গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সুরুজ মিয়া, গোপালগঞ্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাস, সচিবের একান্ত সচিব অপূর্ব কুমার মণ্ডল, নির্বাহী প্রকৌশলী ও স্টাফ অফিসার সৈয়দ হালিমুর রহমান, গোপালগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী কুমারেশ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এরও আগে সচিব এবিএম আমিন উল্লাহ নূরী কালনা সেতুর শেষ পর্যায়ের কাজ ঘুরে দেখেন এবং সেখানে কর্তব্যরত প্রকৌশলী ও কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ