সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

সুইস রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১১, ২০২২

রাষ্ট্রদূত নাটালি চুয়ার্ড বলেছিলেন সুইস ব্যাংকে বাংলাদেশিদের অ্যাকাউন্টের বিষয়ে বাংলাদেশ কোনো সুনির্দিষ্ট তথ্য চায়নি। তার এই বক্তব্যকে ‘মিথ্যা’ বলেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার (১১ আগস্ট) মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থসচিব আজ আমাকে বলেছেন সুইস কর্তৃপক্ষের কাছে বাংলাদেশি নাগরিকদের অ্যাকাউন্টের তথ্য জানতে চাওয়া হয়েছিল। কিন্তু তারা তাতে সাড়া দেননি।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি বলেছি এ বিষয়ে প্রকাশ্যে বিবৃতি দিতে। মিথ্যা কথা বলে পার পাওয়া ঠিক নয়।’

এর আগে বুধবার (১০ আগস্ট) ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড জানান সুইস ব্যাংকে অর্থ জমা নিয়ে নির্দিষ্ট করে সুইজারল্যান্ড সরকারের কাছে বাংলাদেশ সরকার কোনো তথ্য চায়‌নি। বুধবার (১০ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘ডিকাব টক’ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সুইজারল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংকের চলতি বছরের জুনে প্রকাশিত বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালে সুইজারল্যান্ডের ব্যাংকগুলোতে বাংলাদেশি নাগরিকদের জমা করা অর্থের পরিমাণ প্রায় ৫৫ শতাংশ বেড়ে ৮৭১ দশমিক ১১ মিলিয়ন সুইস ফ্রাঁ হয়েছে। অভিযোগ আছে, এ অর্থের বেশিরভাগই অবৈধভাবে অর্জিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ