সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

শিশুদের টিকাদান কার্যক্রম শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : অক্টোবর ১৯, ২০২১

স্কুল শিক্ষার্থীদের খুব শিগগিরই করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা জানান। রাজধানীর মহাখালীতে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এ আলোচনা সভা হয়।

অনুষ্ঠানে জাহিদ মালেক বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় শিক্ষার্থীদের তালিকা তৈরির কাজ করছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ও টিকা দিতে প্রস্তুত।’

তিনি বলেন, ‘আমরা অপেক্ষায় আছি তালিকাটা পাওয়ার। সেই তালিকা হাতে পেলেই কাজ শুরু হয়ে যাবে। আমাদের টিকা আছে, লোকও আছে, ব্যবস্থাও আছে। খুব তাড়াতাড়ি আমরা সেই কাজটি শুরু করতে পারবো বলে আশা করি।’

গত ১৪ অক্টোবর মানিকগঞ্জের কয়েকটি স্কুলের ১২০ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। তাদের ১০ থেকে ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে। সেদিন জাহিদ মালেক জানিয়েছিলেন, পর্যবেক্ষণ শেষে সারাদেশে ১২ থেকে ১৭ বছর বয়সীদের করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হবে।

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুক আহমেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিঞা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী এ সময় বক্তব্য রাখেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ