রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

লকডাউনের চতুর্থ দিনে কারাগারে ৭৫ জন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুলাই ৪, ২০২১

সরকার ঘোষিত চলমান লকডাউনের  চতুর্থ দিনে বিধিনিষেধ অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে । এছাড়া অনেককে আটক করে পাঠানো হচ্ছে আদালতে।

রোববার চতুর্থ দিন পর্যন্ত বিধিনিষেধ অমান্য করায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রাজধানীতে দুই হাজার ১৩৫ জনকে আটক করে ঢাকা মেট্রোপলিটন আদালতে পাঠিয়েছেন। আদালত ঢাকা মেট্রোপলিটন পুলিশ অধ্যাদেশ ১৯৭৬-এর বিভিন্ন ধারায় একশ থেকে সর্বোচ্চ তিনশত টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে এক থেকে তিনদিনের কারাভোগের আদেশ দেন আদালত।

আদালত থেকে পাওয়া তথ্যমতে, কঠোর বিধিনিষেধ চলার চতুর্থ দিন পর্যন্ত দুই হাজার ১৩৫ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার ২৬৩ জন, শুক্রবার ৬২৯ জন , শনিবার ৬০৭ জন ও রোববার ৬৩৬ জনকে জরিমানা করা হয়।

এদের মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় বৃহস্পতিবার তিনজন, শুক্রবার ৫৪ জন ও শনিবার ১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার জরিমানার টাকা দিতে না পারায় ৯৩ জনকে সাধারণ ক্ষমা করেছেন আদালত।আদালত চলাকালীন সময়টুকু তারা হাজতবাস করেছেন।

ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শহীদুল ইসলাম বলেন, কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থানা থেকে ৬৩৬ জনকে আদালতে আনা হয়েছে। তাদের ডিএমটি অধ্যাদেশ আইনের বিভিন্ন ধারায় জরিমানা করেছেন। এদের মধ্যে ৯৩ জন জরিমানার টাকা দিতে না পারায় তাদের সাধারণ ক্ষমা করেছেন আদালত।এছাড়া গত তিন দিনে এক হাজার ৪৯৯ জনকে জরিমানা করেছেন আদালত। জরিমানার টাকা দিতে না পারায় ৭৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ