রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

রাশিয়ার অপরিশোধিত জ্বালানি তেল কেনা হচ্ছে না : প্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩১, ২০২২

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, দেশে পরিশোধনের সুবিধা না থাকায় রাশিয়া থেকে অপরিশোধিত জ্বালানি তেল কেনার প্রস্তাব আমরা বিবেচনা করতে পারছি না।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার বিদ্যুৎ ভবনে অনুষ্ঠিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও ফোরাম ফর এনার্জি রিপোটার্স বাংলাদেশ- এফইআরবি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

এফইআরবির চেয়ারম্যান শামীম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক রিশান নসরুল্লাহর পরিচালনায় এ অনুষ্ঠানে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

প্রতিমন্ত্রী বলেন, কিছুদিন আগে রাশিয়া তাদের কাছ থেকে অপরিশোধিত জ্বালানি তেল আমদানির জন্য আমাদের কাছে প্রস্তাব দিয়েছিল। আপাতত আমরা এ প্রস্তাব বিবেচনায় নিতে পারছি না। জ্বালানি তেল শোধনের জন্য যে ধরনের প্ল্যান্ট ও সুবিধা থাকা প্রয়োজন, আমাদের তা নেই।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা দেশে কোয়ালিটি সম্পন্ন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করাই এখন আমাদের প্রধান টার্গেট। এসময় এ সরকারের আমলে বিদ্যুৎ খাতের উন্নয়ন ও সাফল্যের বিবরণ তুলে ধরেন প্রতিমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ