রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

রাজশাহীতে চলমান বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৯, ২০২২

রাজশাহীতে চলমান বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) বেলা ১১টায় সরকারি সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করে জেলা প্রশাসন রাজশাহী।

সভায় রাজশাহী বিভাগের বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠান নেসকো ও পল্লী বিদ্যুৎ সমিতির ঊর্ধতন কর্মকর্তারা চলমান সংকটময় পরিস্থিতিতে তাদের অপারেশন ও সার্বিক বিষয় তুলে ধরেন।

অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক আব্দুল জলিল তার বক্তব্যে বিদ্যুতের সীমিত ব্যবহারের জন্য জনসাধারণের প্রতি অনুরোধ জানান। এছাড়াও তিনি জানান, বিদ্যুৎ অপচয় রোধে এরই মধ্যে জেলার সকল মার্কেট ও বিপণী বিতান রাত ৮টায় বন্ধ করতে কড়া নির্দেশনা রয়েছে। রাস্তায় চলাচলকারী ব্যাটারিচালিত অটোরিকশার চার্জ স্টেশনগুলো অনুমোদিত কিনা সে বিষয়ে খোঁজ খবর নিতে সংশ্লিষ্ট দপ্তরগুলোতে নির্দেশ দেয়া হয়েছে। যদি কোন স্টেশনের অনুমোদন না থাকে তাহলে সে লাইন কেটে দিতে কড়া নির্দেশনা রয়েছে।

এছাড়াও পল্লি বিদ্যুতের কর্মকর্তাদের প্রতি তিনি নির্দেশ দেন যে ধানের জমিতে এবং পুকুরে মাছ চাষের ক্ষেত্রে সেচ যেনো রাতে দেয়া হয় তার জন্য সচেতনতা তৈরি করতে হবে। এ সময় তিনি বিদ্যুৎ স্টেশন, সাব স্টেশনগুলোর নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি এ দপ্তরে কর্মরত সবার নিরাপত্তা নিশ্চিতে পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান।

সভায় আরও বক্তব্য রাখেন নেসকো প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক সৈয়দ গোলাম আহমদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার সুজায়েত উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। বক্তারা জানান আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যেই এ সংকটের সমাধান হয়ে যাবে। তাই ধৈর্য ধরে সকলকে সহযোগীতা করার অনুরোধ তাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ