শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

মহামারীর মধ্যেই ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : আগস্ট ১, ২০২১

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, করোনাভাইরাস মহামারীর মধ্যেই ডেঙ্গুর প্রকোপ বাড়তে থাকায় চ্যালেঞ্জ তৈরি হয়েছে। মহামারীর মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি। এই চ্যালেঞ্জে আমরা খুব খারাপ একটা অবস্থায় আছি।

রোববার ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশা নিয়ন্ত্রণে উত্তরা এলাকায় প্রচার চালাতে গিয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বর্ষা শুরুর পর দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ প্রতিদিনই বাড়ছে। আগাস্টে ডেঙ্গুর প্রকোপ আরও বাড়বে। এজন্য আমরা উত্তর সিটি করপোরেশন থেকে এডিস মশার উৎস নির্মূলে এই অভিযান শুরু করেছি।

তিনি বলেন, নির্মাণাধীন বাসাবাড়ি এবং বহুতল ভবনে এডিসের মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। সে কারণে এসব দিকে বেশি নজর দেয়া হচ্ছে। যারা কনস্ট্রাকশন করছেন, এটা ডেভেলপার হোক আর ব্যক্তিপর্যায়ে হোক, আপনারা মেহেরবানি করে, বিনয়ের সঙ্গে বলছি, রিহ্যাবের সদস্যরা মিটিং করুন, সদস্যদের সঙ্গে বসুন, তাদের বলুন, সবচেয়ে বেশি লার্ভা পাওয়া যাচ্ছে কনস্ট্রাকশন সাইটে। এর প্রতিকারে আপনারা এগিয়ে আসুন। আমাদেরকে বাধ্য করবেন না সাইটে গিয়ে জেল-জরিমানা করতে। যখন আমরা গিয়ে লার্ভা পাব, অবশ্যই আমাদের ম্যাজিস্ট্রেটরা তাদের আইনের আওতায় আনবেন।

ঢাকা উত্তরের ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা এ সময় মেয়রের সঙ্গে ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ