মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

মধ্যপ্রাচ্য থেকে তেল কিনতে চায় সরকার: পররাষ্ট্র সচিব

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৭, ২০২২

মধ্যপ্রাচ্য থেকে সরাসরি জ্বালানি তেল কিনতে চায় ঢাকা। এছাড়া, রাশিয়া থেকে আমদানি করার বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

সাংবাদিকদের কাছে তিনি আরো জানান, সুইস ব্যাংকে বাংলাদেশিদের জমা টাকার হিসাব পেতে সুইজারল্যান্ডের সঙ্গে চুক্তির প্রস্তুতি নেয়া হচ্ছে।

বৈশ্বিক পরিস্থিতিতে সম্প্রতি বাড়ানো হয়েছে জ্বালানি তেলের দাম। যার প্রভাবে নিত্যপণ্যের দামও চলে যাচ্ছে নিয়ন্ত্রণের বাইরে।

পরিস্থিতি মোকাবিলায় জ্বালানি তেল কেনার বিকল্প পথ খুঁজছে সরকার। পররাষ্ট্র সচিব জানান, রাশিয়া থেকে তেল আমদানি যৌক্তিক কিনা তা বিবেচনা করা হচ্ছে। এছাড়া, মধ্যপ্রাচ্যের তেল উৎপাদনকারী দেশগুলোর সাথে সরাসরি যোগাযোগ করা হবে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, সুইস ব্যাংকে বাংলাদেশিদের জমা টাকার বিষয়ে ভুল ব্যাখ্যা দিয়েছেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত। ভবিষ্যতে এ সংক্রান্ত একটি চুক্তি করতে যাচ্ছে দুই দেশ।

পররাষ্ট্র সচিব জানান, বাসায় মাদক রাখার অভিযোগে ইন্দোনেশিয়া থেকে ফিরিয়ে আনা কূটনীতিক কাজী আনারকলির প্রসঙ্গে পররাষ্ট্র সচিব জানান, তদন্তে এ অভিযোগের প্রমাণ মিলেছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ