শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সাইবার আইনের প্রত্যাহার হচ্ছে ৫৮১৮ মামলা নদী দূষণমুক্ত করা গেলে পরিবেশ উন্নত হবে ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক অফিস আদালত খুলেছে, যানচলাচল স্বাভাবিক ছাগলকাণ্ডে মতিউর ও তার স্ত্রী এবং সন্তানদের ব্যাংক হিসাব স্থগিত বরুড়ায় মামার বিরুদ্ধে ভাগিনার প্রতারণার গুরুতর অভিযোগ! মোশারফ প্যারিস অলিম্পিকে ডাক পেলেন অলিম্পিক রিংয়ে সাজবে আইফেল টাওয়ার প্রতি ভরি সোনার দাম এক লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা! বরিশাল প্লে-অফে শক্তিশালী হচ্ছেন রওশন, দুর্বল জিএম কাদের! খাদ্যপণ্যের দাম বেড়েছে ১৭ ফেব্রুয়ারি থেকে ৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ৪৮ নারী প্রার্থী সিরিজ নির্বাচন করতে চায় ইসি

ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া ১৭ বাংলাদেশি দেশে ফিরেছেন

ডেস্ক রিপোর্ট
আপডেট : জুলাই ২, ২০২১

তিউনিসিয়ায় ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশিদের মধ্যে ১৭ জন দেশে ফিরেছেন।

ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এ তথ্য জানিয়েছে। ওই ১৭ অভিবাসনপ্রত্যাশী বাংলাদেশিকে নিয়ে একটি ফ্লাইট গত বুধবার তিউনিসিয়া থেকে রওনা দিয়ে গতকাল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

জানা গেছে, আইওএম ও বাংলাদেশ সরকারে যৌথ প্রচেষ্টায় তাদের দেশে ফেরত আনা হয়েছে।

ভূমধ্যসাগর থেকে উদ্ধারের পর এসব বাংলাদেশি অভিবাসনপ্রত্যাশীকে তিউনিসিয়া থেকে বাংলাদেশে পাঠানো আগে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তিউনিসিয়ায় তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা ও সেখান থেকে দেশে ফিরতে সব ধরনের সহযোগিতা করেছে আইওএম। বাংলাদেশে পাঠানোর আগে তাদেরকে নগদ অর্থ সহায়তাও দিয়েছে আইওএম, যাতে ঢাকার বিমানবন্দর থেকে তারা নিজ গন্তব্যে পৌঁছাতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ