মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় শনাক্তের চেয়ে সুস্থ বেশি

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৬, ২০২২

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ২ লাখ ৯৭ হাজার ৮৩০ জন আক্রান্ত হয়েছেন এবং ৪ লাখ ৪৩ হাজার ৮৫৭ জন সুস্থ হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ৪৭৬ জনের।

আজ সোমবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৫৪ লাখ ৩১ হাজার ১১৫ জন। মৃত্যু হয়েছে মোট ৬৩ লাখ ২০ হাজার ৪০৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ কোটি ৬৪ লাখ ৫ হাজার ২৫০ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় উত্তর কোরিয়ায় কারও মৃত্যু না হলেও রোগী শনাক্ত হয়েছেন ৭৩ হাজার ৭৯০ জন। তাইওয়ানে আক্রান্ত ৬২ হাজার ১১০ জন এবং মৃত্যু ১২৪ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত ২২ হাজার ২৫৩ জন এবং মৃত্যু ২৯ জন, ফ্রান্সে আক্রান্ত ২০ হাজার ৫৪২ জন এবং মৃত্যু নেই, যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১৯ হাজার ৫০৪ জন এবং মৃত্যু ২০ জন।

এছাড়া ইতালিতে আক্রান্ত ১৫ হাজার ৮২ জন এবং মৃত্যু ২৭ জন এবং জাপানে আকান্ত ১৬ হাজার ৬২৭ জন এবং মারা গেছে ২৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ