বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৫৯৫, শনাক্ত ৫ লাখের বেশি

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৮, ২০২২

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারিতে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৫৯৫ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৮৭ হাজার ৫১৪ জনে।

সোমবার (১৮ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এসময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ২৮ জন। সবমিলিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ কোটি ৭৫ লাখ ৯৩ হাজার ৯৬৩ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে জাপানে। একই সময় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ২১ জন।

পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ৪ হাজার ৮৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৩১ হাজার ৫৮০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। এসময় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৮১৯ জন। মারা গেছেন ৭৯ জন।

ইউরোপের এই দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ১ লাখ ৪৫ হাজার ৮৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১ লাখ ৬৯ হাজার ৯২৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ