রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় দেড় হাজারের অধিক মৃত্যু, শনাক্ত ৯ লাখ

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৯, ২০২২
বিশ্বে করোনায় দেড় হাজারের অধিক মৃত্যু, শনাক্ত ৯ লাখ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৬৩৯ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭১ হাজার ৪৫৩ জন। একইসময়ে ৮ লাখ ৯৩ হাজার ৫২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হলেন ৫৫ কোটি ৯৬ লাখ ৭৩ হাজার ৫৪৫ জন। এছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৩৬ হাজার ২৩৬ জন। মোট সুস্থ হয়েছেন ৫৩ কোটি ২৬ লাখ ৮৯ হাজার ২৩৮ জন।

আজ (শনিবার) মহামারি শুরু থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে জানা গেছে এতথ্য।

শুক্রবার বিশ্বে দৈনিক আক্রান্তে শীর্ষে ছিল ফ্রান্স, আর কোভিডজনিত অসুস্থতায় মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ব্রাজিল। ফ্রান্সে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৯৯৭ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৭৪ জনের। যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ৩০৩ জনের এবং দেশটিতে এইদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৭৭ জন।

ইতালিতে নতুন আক্রান্ত ১ লাখ ৬৯০ জন, মৃত ১০৫, ব্রাজিলে নতুন আক্রান্ত ৭২ হাজার ৫৫১ জন, মৃত ২৭৪ জন, জাপানে নতুন আক্রান্ত ৪৭ হাজার ৭৮৬, মৃত ১৪, স্পেনে মৃত ১৫৭, নতুন আক্রান্ত ২৭ হাজার ৮৭১ ও তাইওয়ানে মৃত ১৩১, নতুন আক্রান্ত ৩০ হাজার ৪৭৭।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৫ লাখ ৯৮ হাজার ২৪৭ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৫ লাখ ৬০ হাজার ৪২১ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৭ হাজার ৮২৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ