সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৯, ২০২২

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে ৮৯০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৮৮ হাজার ১৮ জনে। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৬৩০ জনের। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬০ কোটি ৫৮ লাখ ৮ হাজার ৬৫৬ জনের। এছাড়া গত ২৪ ঘন্টায় ভাইরাসটি থেকে সেরে উঠেছেন ৬ লাখ ৬৪ হাজার ৩২৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৮ কোটি ১০ লাখ ৪৮ হাজার ৭৮৬ জন।

সোমবার (২৯শে আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে এ তথ্য।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ২৪৮ জন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ৮ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৭০ জন।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৫২ জন। একইসময়ে মেক্সিকোতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ৫০ জন। এছাড়া, ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১১০ জন। ইরানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৩ জন এবং মারা গেছেন ৪৪ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৪৭ জন এবং মারা গেছেন ৪১ জন। তাইওয়ানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৭৬৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ