সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের হার বেড়েছে

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৩০, ২০২২

বিশ্বে চলমান করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের হার আরো বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬’শ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে সাড়ে ৮ লাখের বেশি।

বৃহস্পতিবার (৩০শে জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬০৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৫৬ হাজার ১৭৫ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৬৫ হাজার ৫০৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৪ হাজার। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ১৭ লাখ ৪৬হাজার ৬২০ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪ লাখ ৩১ হাজার ৩৩২ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৫২ কোটি ৭২ লাখ ৩ হাজার ২৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৪ হাজার ৭২৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯ লাখ ৫০ হাজার ৫১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৪৯১ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ৩১০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৯২ লাখ ২৬ হাজার ১৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪২ হাজার ২৩৪ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ২৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭১ হাজার ১৯৪ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮৯৫ জন এবং মারা গেছেন ১১৭ জন। শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৬ লাখ ৯৭ হাজার ৪৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৮০ হাজার ২৪৫ জন মারা গেছেন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ৬০ জন। ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮৪ লাখ ৩৮ হাজার ৮৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৮ হাজার ২৯৪ জন মারা গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ