বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

বিমান বাহিনীর মহড়ায় লাল সবুজের পতাকা উড়লো পদ্মার বুকে

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৪, ২০২২

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি পদ্মা সেতু উদ্বোধনের। বাঙালির স্বপ্ন সেতুর উদ্বোধনের এই মাহেন্দ্রক্ষণকে সামনে রেখে লাল সবুজের পতাকা উড়ানো হলো পদ্মার বুকে। জমকালো মহড়ার আয়োজন করলো বিমান বাহিনী।

শুক্রবার (২৪ জুন) বছর, দিন পেরিয়ে অপেক্ষার প্রহর যখন ঘণ্টায় নেমে এলো তখন বিমান বাহিনীর মহড়া শুরু হয়। মহড়ার শুরুতেই ছিল লাল সুবুজের পতাকা। যা জানান দেয় বাঙালির আত্মমর্যাদা, সক্ষমতার।

পাঁচটি হেলিকপ্টারের দ্বিতীয়টিতে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত পতাকা। অসীম আকাশে পাখা মেলে জানান দিয়ে গেল দাবিয়ে রাখা অসম্ভব অদম্য বাঙালিকে।

দেশি-বিদেশি ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যার দৃঢতায় স্বপ্নের এই পদ্মা সেতু, বিমানবাহিনীর এই মনোমুগ্ধকর প্রদর্শনীর তৃতীয় হেলিকপ্টারে ছিল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত প্রতাকা।

চতুর্থ ও পঞ্চম হেলিকপ্টার বহন করে স্বপ্নজয় ও জাতীয় স্লোগান জয়বাংলা সম্বলিত পতাকা। যেন কোটি বাঙালিকে আরেকটিবার ডাক দিয়ে গেল সম্মিলিত বিজয় উল্লাসে সামিল হওয়ার।

নীল আকাশে লাল সবুজের আবিরে ফুটিয়ে তোলা হয় বাংলাদেশের পতাকার অবয়ব। এক পর্যায়ে হাজির হয় যুদ্ধ বিমান। গর্জন তুলে জানান দেয় ষড়যন্ত্রের জাল ছিন্ন করে এগিয়ে যাওয়ার।

শনিবার সকালে স্বপ্নজয়ের দ্বার উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর দুই পাড়ে চলছে মহোৎসবের প্রস্তুতি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ