রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

বাস টার্মিনালগুলোতে যাত্রীদের চাপ কম

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৭, ২০২২

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে ঘরমুখী মানুষের খুব একটা চাপ নেই রাজধানীর বাস টার্মিনালগুলোতে। ঈদের বাকি আছে আর মাত্র দুই দিন। তাই সকাল থেকে ঘরে ফেরা যাত্রীদের ভিড় বাড়ছে। তবে আজ (বৃহস্পতিবার) সকাল থেকে রাজধানীর বাস টার্মিনালগুলোতে তেমন কোনো চাপ দেখা যায়নি। বাস স্বাভাবিকভাবেই টার্মিনালগুলো থেকে ছেড়ে গেছে। পদ্মাসেতু চালু হওয়ায় রাজধানীর সায়েদাবাদে কিছুটা ভিড় থাকলেও গাবতলী ও মহাখালী বাসটার্মিনালগুলোতে তেমন ভিড় দেখা যায়নি।

ঈদের আগে ঘরে ফেরা মানুষের যে উপচেপড়া ভিড় থাকে, সেটি নেই। কাউন্টারগুলোতে গাদাগাদি, হুড়োহুড়ি কিংবা ধস্তাধস্তি করে টিকিট সংগ্রহ করতে হচ্ছে না। বাসের জন্য যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষাও করতে হচ্ছে না, দুই-একটি ব্যতিক্রম ছাড়া। বেশির ভাগ অগ্রিম টিকিটের যাত্রী হলেও কাউন্টার থেকে তাৎক্ষণিক টিকিটও সংগ্রহ করা যাচ্ছে। তবে তাৎক্ষণিক টিকিট সংগ্রহের জন্য যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা।

কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে দেখা গেছে, মোটামুটি সব দূরপাল্লার বাসই সময়মতো ঢাকায় পৌঁছাতে পারছে। তাই সময়মতোই ঢাকা ছেড়ে নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশে রওনাও দিতে পারছে। আধা থেকে এক ঘণ্টা বিলম্ব হচ্ছে কোনো কোনো বাস ছাড়তে। এ ছাড়া বড় কোনো শিডিউল বিভ্রাট নেই বললেই চলে। অতিরিক্ত ভাড়ার বিষয়টি বাদ দিলে যাত্রীরাও এমন ঈদযাত্রায় সন্তুষ্টি প্রকাশ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ