বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

বাজেটে দেশের সব নাগরিক উপকৃত- অর্থমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১০, ২০২২

প্রস্তাবিত বাজেটে সব শ্রেণীর মানুষ উপকৃত হবে জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এই বাজেট প্রান্তিক জনগোষ্ঠি ও ব্যবসাবান্ধব। দেশ থেকে পাচার হওয়া অর্থে জনগণের হক আছে, তাই তা ফেরত আনার সুযোগ বাজেটে রাখা হয়েছে বলেও জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, সার্বিক বিবেচনায় মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে। বিকেলে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলন এসব কথা বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শুক্রবার বিকেলে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে অংশ নেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রেওয়াজ অনুযায়ী, এই সংবাদ সম্মেলনে বাজেটের নানা বিষয়ে ব্যাখ্যা তুলে ধরেন তিনি। অর্থমন্ত্রী বলেন, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখার বিষয়টি মাথায় রেখেই বাজেট প্রণয়ণ করা হয়েছে। ঘাটতি মেটাতে ব্যাংক থেকে ঋণ নিলে ব্যবসায়ীদের বিনিয়োগের জন্য অর্থের সঙ্কট হবে না বলেও আশ্বস্ত করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, সকল শ্রেণীপেশার মানুষের জন্যই এই বাজেট।

সংবাদ সম্মেলনে, শিক্ষা ও স্বাস্থ্যমন্ত্রী বলেন, বৈরি পরিস্থিতিতে করা এ বাজেট জনকল্যাণমুখী। নিজেদের মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ নিয়েও সন্তেুাষ প্রকাশ করেন তারা। বাজেটে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানান কৃষিমন্ত্রী।

বাজেটে পাচার হওয়া টাকা বৈধ করার সুযোগ দেয়া কতটা যৌক্তিক, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশ নয় পাচার হওয়া অর্থ ফেরত আনতে উন্নত দেশগুলোও একই প্রক্রিয়া অনুসরন করে। সব আইনি উপায়েই হবে।

তিনি বলেন, বাজেটে বরাদ্দ দেয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো, নির্দিষ্ট সময়ে সঠিকভাবে বাস্তবায়ন। এটাকেই বড় চ্যালেঞ্জ বলে মনে করেন অর্থমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ