বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

বর্ণিল আয়োজনে ফতেহপুর কে.জি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের পুনর্মিলনী উৎযাপিত

রাগিব হাসান,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
আপডেট : জুলাই ১৩, ২০২২

বর্ণিল আয়োজনে ফতেহপুর কে.জি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের পুনর্মিলনী উৎযাপিত
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ

নানান আয়োজনের মধ্য দিয়ে ঐতিহ্যবাহী ফতেহপুর কমলাকান্ত গুরুচরণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের পূনমির্লনী অনুষ্ঠান গতকাল ১২ জুলাই মঙ্গলবার সকাল ১০ থেকে শুরু হয়ে রাত ৯ টা পর্যন্ত নানান কর্মসূচীর মাধ্যমে শেষ হয়।
অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনের সংসদ সদস্য মোঃ এবাদুল করিম বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সকাল থেকেই প্রাক্তণ ছাত্র ছাত্রীরা দল বিদ্যালয় প্রাঙ্গণে জড়ো হতে থাকেন।
এ উপলক্ষে বিদ্যালয়ের চারপাশে সেজেছিলো বর্ণিল সাজে। পর্যাপ্ত স্বেচ্ছাসেবক দিয়ে নেওয়া হয় নিরাপত্তা ব্যবস্থা। ছিল পুরোনো বন্ধুদের স্মৃতিচারণ পর্ব।
শতবর্ষী এই বিদ্যালয়টির বহু পুরোনো ছাত্র ছাত্রী শিক্ষক তার প্রিয় এ বিদ্যাপীঠে ফিরেছেন বহু বছর পর।
এজন্য অনেকেই আবেগতাড়িত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টও করেছেন।
অনুষ্ঠান আয়োজনের কোন কমতি রাখেনি আয়োজক কমিটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
ব্রাহ্মণবাড়িয়া -৫ নবীনগর আসনের এমপি এবাদুল করিম বুলবুল, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ হেলাল উদ্দিন, ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের প্রধান ডাঃ মোঃ শাহ আলম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ আবু হানিফ, কুমিল্লা মেডিকেল কলেজের প্রফেসর ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান, এলজিআরডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী কর্মবীর বাবু শ্রী বিপুল চন্দ্র বণিক,ফতেহপুর কেজি উচ্চ বিদ্যালয় এর সাবেক সভাপতি আওলাদ হোসেন, সাবেক সভাপতি জনাব ফোরকানুল ইসলাম সাবেক সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদ, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক সাইদুর রহমান, আইন মন্ত্রণালয়ের উপসচিব আবু কাওসার,নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান, মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা একরাম সিদ্দিক, নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, এডিশনাল এসপি মোঃ মাসুক মিয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান, নবীনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রশিদ, লাউর ফতেহপুর আরএনটি উচ্চ বালিকা বিদ্যালয় সাবেক সভাপতি আলহাজ্ব একরামুল হক, জিনদপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা জনাব আব্দুর রউফ চেয়ারম্যান, সাবেক ডিআইজি প্রিজন জনাব ফরহাদ মিয়া, মোঃ জাহাঙ্গীর আলম চেয়ারম্যান লাউর ফতেহপুর ইউনিয়ন পরিষদ, আবু মুসা চেয়ারম্যান ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদ, রবিউল ইসলাম রবি চেয়ারম্যান জিনদপুর ইউনিয়ন পরিষদসহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।
ফতেহপুর কমলাকান্ত গুরুচরণ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিবারের উদ্যোগে এবং প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণ ও সমন্বয়ে “পুনর্মিলনী ২০২২” এর অনুষ্ঠানটি শুরু থেকে শেষ পর্যন্ত ছিল মনোমুগ্ধকর।
অনুষ্ঠান আরম্ভের পূর্বে সকালের নাস্তা গ্রহণের আগে আয়োজকরা সকল ছাত্র ছাত্রীদের গেঞ্জি, টুপি,মাক্স ও ব্যাগ উপহার দেয়া হয় ।যা ছিল অনুষ্ঠানে আগতদের মধ্যে উল্লাস করার মতন।
অনুষ্ঠানে যেসব কর্মসূচি ছিল
?সকাল ১০.৪০-১০.৫৫ ঘটিকায় পবিত্র কোরআন থেকে পাঠ তারপর সনাতন ধর্মালম্বীগণের জন্য পবিত্র গীতা থেকে পাঠ।
?সকাল ১০.৫৫-১১.০৫ ঘটিকায় জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন।
?সকাল ১১.০৫-১১.৩৫ ঘটিকা, বেলুন উড়ানো এবং স্কুল মাঠে পদযাত্রা ।
?সকাল ১১.৪০ দুপুর ১২.১০ স্কুলের বর্তমান ছাত্রদের অংশগ্রহণে নৃত্যানুষ্ঠান ।
?দুপুর ১২.৪০-২.০০ঘটিকা উন্মুক্ত সংক্ষিপ্ত আলোচনা।
?দুপুর২.০০- বিকাল ৩.০০ ঘটিকা, দুপুরের খাবার পরিবেশন (শুধুমাত্র রেজিস্ট্রেশন এর আওতাধীন সম্মানিত প্রাক্তন ছাত্র-ছাত্রীদের জন্য )।
?বিকাল ৩.০০-৪.৪৫ ঘটিকা, অনির্ধারিত আলোচনা সভা। ৩.৪৫ ঘটিকা হতে প্রখ্যাত আবৃত্তিকার শিমুল মুস্তাফার কন্ঠে কবিতা আবৃত্তি, আর টিভির নিয়মিত শিল্পী তুষা, লাবনী এবং এন টিভির শাহরিয়ারসহ আরও কয়েকজন সংগীতশিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিটিভির পাঁচজন প্রখ্যাত সঙ্গীতশিল্পী) গান পরিবেশ করেন।
এদিকে স্কুলটির সভাপতি ও আয়োজনের সমন্বয়ক আবদুল্লাহ আল মাসুম বলেন বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করতে সবাইকে উৎসাহিত করেছিলাম আমরা সকলে মিলে। সকলের সহযোগিতায় অনুষ্ঠান খুবই জাঁকজমকপূর্ণ ভাবে শেষ করতে পেরেছি তাতেই আলহামদুলিল্লাহ।
এজন্য তিনি আমন্ত্রিত সকল অতিথি, সকল সন্মানিত প্রাক্তন ছাত্র ছাত্রীদের তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ।তিনি বৃহৎ এই অনুষ্ঠানে ভুল ত্রুুতি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানিয়ে বলেন আমাদের চেষ্টার কোন কমতি ছিল না। আমরা চেষ্টা করেছি সবাইকে নিয়ে অনুষ্ঠান করতে।ইনশাআল্লাহ আমরা তা পেরেছি।তিনি বলেন আগামী দিনগুলোতে আমাদের শিক্ষাবান্ধব কাজে উৎসাহিত করতে এই অনুষ্ঠান বিশেষ ভূমিকা রাখবে।
বিশিষ্ট ব্যাংকার শেখ সামছুদ্দোহা ও হাফিজুর রহমানের চমৎকার উপস্থাপনায় অনুষ্ঠানটি ছিল বেশ প্রানবন্ত।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ