রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

পবিত্র হজ শেষে বাড়ি ফেরা হলো না চার হাজির

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৫, ২০২২
Hajj

চলতি বছর পবিত্র হজ পালন শেষে সৌদি আরবে আরও চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। সবমিলিয়ে এ বছর বাংলাদেশের ১৯ হজযাত্রীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচ জন নারী ও ১৪ জন পুরুষ।

সবশেষ মারা যাওয়া চার বাংলাদেশি হলেন- সিলেটের বিয়ানীবাজারের মো. ফয়জুর রহমান (৫০), চাঁপাইনবাবগঞ্জের নাচোলের মো. শাহজাহান সিরাজ (৫৮), কুষ্টিয়ার দৌলতপুরের মো. আজিজুল হক (৬৫) ও টাঙ্গাইল সদরের মো. মুস্তাফিজুর রহমান (৬১)।

ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা সংক্রান্ত পোর্টালের তথ্য অনুযায়ী, ফয়জুর ও শাহজাহান গত বুধবার (১৩ জুলাই) এবং আজিজুল ও মোস্তাফিজুর বৃহস্পতিবার (১৪ জুলাই) মারা গেছেন।

হজ পালন করতে গিয়ে মৃত্যু হওয়া অপর ১৫ বাংলাদেশি হলেন- ব্রাহ্মণবাড়িয়ার শিরিন আক্তার, নওগাঁর রফিকুল ইসলাম, মো. আব্দুল মোতালিব, রংপুরের পীরগাছার মো. খাইবার হোসেন, মাদারীপুরের লাইলা আক্তার, ঢাকার লালবাগের তপন খন্দকার, সিরাজগঞ্জের রফিকুল ইসলাম, ঢাকার বাড্ডা এলাকার ফাতেমা বেগম, টাঙ্গাইলের মো. আব্দুল গফুর মিয়া, ঢাকার বিউটি বেগম, রংপুরের পীরগাছার আবদুল জলিল খান, কুমিল্লার আদর্শ সদরের ধনপুরের মোছা রামুজা বেগম, জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা, নোয়াখালী জেলার নুরুল আমিন ও চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির।

প্রসঙ্গত, এ বছর বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৪৬ জন হজে অংশ নিয়েছেন। গত ৫ জুন শুরু হয় হজ ফ্লাইট। শেষ ফ্লাইট ছিল ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে গত বৃহস্পতিবার (১৪ জুলাই)। শেষ হবে ৪ আগস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ