শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

পঞ্চম ধাপে ইউপি নির্বাচন : তফসিল ঘোষণা আজ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : নভেম্বর ২২, ২০২১

আজ (সোমবার) ২২ নভেম্বর পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) ভোটের তফসিল  ঘোষণা করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে এই জানা গেছে।

সূত্র জানায়, সোমবার (২২ নভেম্বর) সকাল ১১টায় কমিশনের ৯০তম সভা অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা’র সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হবে। সভার আলোচ্য সূচী’র মধ্যে রয়েছে- পঞ্চম ধাপের ইউপি’র সাধারণ নির্বাচন; পৌরসভা সাধারণ নির্বাচন; স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন এবং বিবিধ।

সূত্র জানায়, সোমবারের সভায় পঞ্চম ধাপে ইউপি ভোটের তারিখ ও কতোটি ইউপিতে ভোটগ্রহণ করা হবে, সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এর আগে গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ডিসেম্বরের মধ্যেই ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে। খুব শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।তিনি জানান, ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ১০০৭টি চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে প্রায় এক হাজার ইউপির নির্বাচনের তফসিল শিগগিরই ঘোষণা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ