রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

দেশে টানা ১১ দিন যাবৎ বেড়েই চলেছে করোনা শনাক্ত

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৪, ২০২২

দেশে করোনায় দৈনিক শনাক্ত বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু না হলেও আজও বেড়েছে আক্রান্তের সংখ্যা। এই নিয়ে দেশ টানা ১৫ দিন করোনায় মৃত্যুহীন থাকলেও গত ১১দিন যাবৎ বেড়েই চলেছে নতুন শনাক্ত। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬২ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৬২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এরমধ্যে ঢাকায় ১৪৯ জন, গাজীপুরে ১, কিশোরগঞ্জে ১, নারায়ণগঞ্জে ২, চট্টগ্রামে ৪, কক্সবাজারে ১, বান্দরবানে ১, কুমিল্লায় ১ ও বগুড়ায় ১ জন রয়েছেন।

একনজরে গত ১১ দিন করোনায় শনাক্তের সংখ্যা:
গতকাল (১৩ জুন) ১২৮, ১২ জুন ১০৯ জন, ১১ জুন ৭১ জন, ১০ জুন ৬৪, ৯ জুন ৫৯ জন; ৮ জুন ৫৮ জন; ৭ জুন ৫৪ জন; ৬ জুন ৪৩ জন; ৫ জুন ৩৪ জন; ৪ জুন ৩১ জন এবং ৩ জুন ২৯ জন নতুন শনাক্ত হওয়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৪১৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৬০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৫৫২টি নমুনা। শনাক্তের হার ৩.৫৬ শতাংশ। দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪১ লাখ ৯৩ হাজার ১৪টি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭৭ শতাংশ। আর সুস্থতার হার ৯৭.৪৯ শতাংশ। আর শনাক্তের মধ্যে শতকরা মৃত্যুর হার ১.৪৯ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে ভাইরাসটি আক্রান্ত হয়ে প্রথম রোগী মারা যান বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ