মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

দেশে করোনা শনাক্তের হার বেড়েছে

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৩, ২০২২

গেল ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত কারও মৃত্যু না হলেও বৃদ্ধি পেয়েছে করোনা শনাক্তের হার।

সারা দেশে ৮৭৯টি ল্যাবে ৪ হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২৯ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৫৯২ জনে। আর নতুন করে কারও মৃত্যু না হওয়ায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই থাকছে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নমুনা পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার শূণ্য দশমিক ৬০ শতাংশ। আর এ পর্যন্ত দেশে নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। এছাড়া, গেল ২৪ ঘণ্টায় ১৯৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩ হাজার ৫৮০ জন।

অন্যদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের গতকালের পাঠানো বিজ্ঞপ্তি অনুযায়ী নতুন করে করোনায় আক্রান্ত হন ২২ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শূণ্য দশমিক ৪২ শতাংশ। সে হিসেবে গতকালের তুলনায় আজ শনাক্তের হার বৃদ্ধি পেয়েছে।

এর আগে, গত ৩০শে মে এক সপ্তাহ পর করোনায় একজনের মৃত্যু হয়। তার আগে, দীর্ঘ এক মাস মৃত্যুশূন্য থাকার পর গত ২১শে মে করোনায় দেশে একজনের মৃত্যু হয়। এরপর একদিন মৃত্যুশূন্য হওয়ার পর ২৩শে মে দু’জনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ই মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ই মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ই আগস্ট দু’দিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ