রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

দেশে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৯

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৩০, ২০২২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও তিন জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৮৮ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ চার হাজার ৮৯২ জন।

শনিবার (৩০শে জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৬৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪১ হাজার ৫৪২ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ১১৮টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ২৫৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৬ লাখ দুই হাজার ৯১৭টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছয় দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত তিনজনের মধ্যে দুই জন পুরুষ এবং এক জন নারী রয়েছেন। মৃত তিনজনের মধ্যে রয়েছেন ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

গত ২৪ ঘণ্টায় মৃত তিনজনের মধ্যে রয়েছেন চট্টগ্রাম বিভাগের দুইজন এবং সিলেট বিভাগের একজন। মৃত তিনজনের সবাই সরকারি হাসপাতালে মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ