রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

দিনের শুরুতেই তিনশ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : নভেম্বর ১, ২০২১

সোমবার লেনদেনের প্রথম ঘণ্টায় শেয়ারবাজারে প্রধান মূল্যসূচক ঊর্ধ্বমুখী রয়েছে। সেইসঙ্গে দাম বাড়ার তালিকায় রয়েছে বেশি সংখ্যক প্রতিষ্ঠান। তবে লেনদেনে কিছুটা ধীরগতি দেখা যাচ্ছে।

প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়েছে। আর লেনদেন হয়েছে তিনশ কোটি টাকার কিছু বেশি।

ডিএসইর পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। সেইসঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান।

এদিন ডিএসইতে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেন শুরুর ১০ মিনিটের মধ্যে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স প্রায় ২২ পয়েন্টের বেড়ে যায়। তবে এরপর বেশকিছু প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমে যায়। এতে সকাল ১০টা ৩০ মিনিটে ডিএসইর প্রধান সূচক ঋণাত্মক হয়ে পড়ে। অবশ্য এরপর আবার সূচক ঊর্ধ্বমুখী হয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১১টা ৪ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের তুলনায় ৭ পয়েন্টে বেড়েছে। তবে অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক কমেছে ১ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ্ সূচক দশমিক ১৬ পয়েন্ট কমেছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৩৭টির। আর ৫৫টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৩৩০ কোটি ৪০ লাখ টাকা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ