রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

তিল পরিমাণ ঠাঁই নেই লঞ্চে

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৮, ২০২২

পদ্মা সেতু হওয়ায় শঙ্কা তৈরি হয়েছিলো লঞ্চে যাত্রী হবে না। কিন্তু দক্ষিণাঞ্চলের ঘরমুখী মানুষের পদচারণায় তিল পরিমাণ ঠাঁই নেই লঞ্চগুলোতে। ঘাটে ভেড়ার সঙ্গে সঙ্গে মুহূর্তেই ভরে যাচ্ছে সব কটি লঞ্চ। যাত্রীদের ভিড়ে নির্ধারিত সময়ের আগেই পরিপূর্ণ হয়ে যাচ্ছে লঞ্চগুলো। কেবিন থেকে শুরু করে ডেক, ছাদ এমনকি সিঁড়িতেও বিছানা করে শুয়ে-বসে যাচ্ছেন সাধারণ যাত্রীরা। বেশিরভাগ লঞ্চ অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকা নদীবন্দর ত্যাগ করেছে।

শুক্রবার (৮ জুলাই) সকাল থেকেই সদরঘাটে এমন চিত্র দেখা গেছে। তবে যখনই ছাড়ুক না কেন লঞ্চ পাওয়ার সঙ্গে সঙ্গেই স্বস্তির নিঃশ্বাস ছাড়ছেন যাত্রীরা। তারা বলছেন, যতই কষ্ট হোক বাড়ি যাচ্ছেন, এতেই আনন্দ।

এদিকে যাত্রী ভরে যাওয়ায় বেশ কয়েকটি লঞ্চ নির্ধারিত সময় সন্ধ্যা ৬টার পরিবর্তে দুপুরে ছেড়ে গেছে। এসব লঞ্চের কেবিনের অগ্রীম টিকিট নিয়েও অনেক যাত্রী লঞ্চ ধরতে পারেননি।

বিআইডাব্লিউটিএ জানিয়েছে, ‘সময় মেনে নয়, বরং আমরা কোনও লঞ্চকেই অতিরিক্ত যাত্রী নিয়ে যাত্রা করতে দেই না। লঞ্চ ভরে গেলেই ছেড়ে যেতে বলা হয়।’

তিনি জানান, ‘বৃহস্পতিবার এবং আজ শুক্রবার যাত্রীদের চাপ অনেক বেশি। এ কারণে নির্ধারিত সময়ের আগেই যাত্রী নিয়ে লঞ্চগুলো ছাড়ছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ