শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

তিন দিনে টিসিবির পণ্য বিক্রি বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুলাই ৮, ২০২১

মহামারি করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত কঠোর লকডাউন ও পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমান ট্রাকে (ট্রাক সেল) ভর্তুকি মূল্যে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করছে। জরুরি সেবা হিসেবে গত সোমবার থেকে টিসিবি দেশব্যাপী বিক্রয় কার্যক্রম শুরু করে এবং চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত।

সোমবার থেকে গতকাল বুধবার তিন দিনে টিসিবি ট্রাক সেলের মাধ্যমে ৭৬৪ মেট্রিক টন চিনি, ৪৭৫ মেট্রিক টন মশুর ডাল এবং ১১ লাখ ৮৩ হাজার ৩৭৮ লিটার সোয়াবিন তেল ভর্তুকি মূল্যে বিক্রি করেছে।

বাণিজ্য মন্ত্রণালয় জানায়, পবিত্র ঈদ উল আযহার ছুটি ছাড়া প্রতিদিন টিসিবির ট্রাক সেল কার্যক্রম চলবে। ঢাকা মহানগরীসহ দেশের সকল জেলা শহর ও উপজেলা পর্যায়ে টিসিবি ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমান ট্রাকে চিনি ৫৫ টাকা দরে ভোক্তা প্রতি ২ থেকে ৪ কেজি, মশুরডাল ৫৫ টাকা দরে ভোক্তা প্রতি ২ কেজি এবং বোতলজাত সয়াবিন তেল ১০০ টাকা দরে ভোক্তা প্রতি ২ থেকে ৫ লিটার করে বিক্রি করছে।

৪৫০ টি ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে প্রতিদিন প্রতি ট্রাকে ৫০০ থেকে ৮০০ কেজি চিনি, ৩০০ থেকে ৬০০ কেজি মশুর ডাল এবং ৮০০ থেকে ১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ