শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

ঢাকা ছেড়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৭, ২০২২

প্রায় ১৯ ঘণ্টার সফর শে‌ষে ঢাকা ছে‌ড়ে‌ছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। রোববার (৭ আগস্ট) সকাল ১০টা ৪৫ মি‌নি‌টে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থে‌কে ম‌ঙ্গো‌লিয়ার উদ্দেশ্যে যাত্রা ক‌রেন তিনি।

চীনা পররাষ্ট্রমন্ত্রী‌কে বিমানবন্দ‌রে বিদায় জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এর আগে তাইওয়ান ইস্যুতে এক চীন নীতি সমর্থনে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। রোববার সকালে রাজধানীর একটি হোটেলে দুদেশের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক শেষে একথা জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি জানান, দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনা হয়েছে, বৈঠকে। সই হয়েছে চারটি চুক্তি ও একটি সমঝোতা স্মারক। নতুন চুক্তি অনুযায়ী এখন থেকে চীনের বাজারে ১ শতাংশ বেশি শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশের পণ্য। এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধানে পাশে থাকার কথা আবারও নিশ্চিত করেছেন চীনা পররাষ্ট্র মন্ত্রী।

দুদিনের সফরে গতকাল শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় ঢাকা পৌঁছান চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। বিমানবন্দরে তা‌কে স্বাগত জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। বিমানবন্দর থে‌কে চীনা পররাষ্ট্রমন্ত্রী সফ‌রের প্রথম কর্মসূচিতে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ