বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক সবুরের জামিন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুলাই ৬, ২০২১

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক এম এ সবুর রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তার জামিন আবেদনের শুনানি নিয়ে আজ মঙ্গলবার (৬ জুলাই) বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সবুর রানার পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট শেখ মো. জাকির হোসেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

এর আগে গত ১৮ এপ্রিল বেসরকারি এনটিভি চ্যানেলের খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সির ব্যবহৃত ফেসবুক আইডি থেকে খুলনা সিটি মেয়রকে নিয়ে একটি স্ট্যাটাস দেওয়া হয়। যে কারণে সিটি মেয়রকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগ ওঠে। ওই অভিযোগে গত ২০ এপ্রিল মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা সদর থানায় দুই সাংবাদিকের নাম উল্লেখ করে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করেন। ওইদিন রাতেই এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সিকে গ্রেফতার করে পুলিশ। ২১ দিন কারাগারে থাকার পর তিনি জামিনে মুক্ত হন।

এরপর গত ৩ জুন মামলার অপর আসামি সাংবাদিক এম এ সবুর রানা জামিনের জন্য আদালতে হাজির হন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শাহীদুল ইসলাম তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

প্রসঙ্গত, সবুব রানা রামপাল উপজেলার সিংগড় ঘুনিয়ার মৃত ডা. আজিজ মোল্লার ছেলে। তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের রামপাল প্রতিনিধি ও রামপাল প্রেসক্লাবের সভাপতি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ